Weather Today: বাড়বে তাপমাত্রার পারদ, বৃহস্পতিবার শুরু বৃষ্টি

Feb 09, 2022, 07:33 AM IST
1/5

আবহাওয়া

weather

আজ থেকে ফের বাড়বে তাপমাত্রা। ফের বৃষ্টির ভ্রুকুটি দেখা যাচ্ছে রাজ্যে। কাল বৃহস্পতিবার রাজ্যজুড়েই বৃষ্টির সম্ভাবনা। বুধবার সকালে হালকা কুয়াশা থাকলেও পরে পরিষ্কার আকাশ। বিকেলের পর আংশিক মেঘলা আকাশ থাকবে। 

2/5

কলকাতার আবহাওয়া

weather in kolkata

সকালে হালকা কুয়াশা থাকলেও পরে আংশিক মেঘলা আকাশ দেখা যাবে। আগামীকাল হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজকে সকালে কলকাতা সর্বনিম্ন তাপমাত্রা ১৪.৯ ডিগ্রী থেকে বেড়ে ১৬.৭ ডিগ্রি হবে। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ২৪.৮ ডিগ্রী থেকে বেড়ে হয় ২৬.৪ ডিগ্রি। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৮ শতাংশ।

3/5

দক্ষিনবঙ্গের আবহাওয়া

weather in south bengal

সকালে সামান্য কুয়াশা এবং পরে আংশিক মেঘলা আকাশ। আরও বাড়বে তাপমাত্রা। উত্তুরে হাওয়ায় বাধা এবং ফের বইবে পুবালি হাওয়া। পশ্চিমী ঝঞ্ঝা ও পুবালি হওয়ার সংঘাতে বুধবার রাতে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে পশ্চিমের জেলাগুলিতে। বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূম এইসব জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা বুধবার। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পরিমাণ ও ব্যাপকতা বাড়বে বৃহস্পতিবার। মেঘলা আকাশ, দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বৃহস্পতিবার বৃষ্টির সামান্য সম্ভাবনা পূর্বাভাস রয়েছে।  

4/5

উত্তরবঙ্গের আবহাওয়া

North Bengal weather

উত্তরবঙ্গের দার্জিলিং-এর উপরের অংশে ফের তুষারপাতের সামান্য সম্ভাবনা রয়েছে। তুষারপাত না হলেও গ্রাউন্ড ফ্রস্ট হতে পারে। বুধ-বৃহস্পতিবার নাগাদ তুষারপাত/গ্রাউন্ড ফ্রস্ট হতে পারে সান্দাকফু, ধোত্রে, ফালুট, চটকপুর এবং দার্জিলিংয়ের উঁচু অংশে। দার্জিলিং কালিম্পং-এ হালকা বৃষ্টি চলবে আগামি ৪-৫ দিন। উপরের দিকের ৫ জেলাতেই হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবার বৃষ্টি বাড়তে পারে উত্তরবঙ্গের সব জেলাতেই।  

5/5

অন্যান্য রাজ্যের আবহাওয়া

weather in other states

পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে বৃহস্পতিবার পর্যন্ত বৃষ্টি এবং তুষারপাতের সম্ভাবনা রয়েছে উত্তর-পশ্চিম ভারতে। বৃহস্পতিবার এর মধ্যে তুষারপাত হতে পারে জম্মু কাশ্মীর, লাদাখ মুজাফফরাবাদ, হিমাচল প্রদেশ এবং উত্তরাখণ্ডে। বুধবার বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে পঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড়, দিল্লি, উত্তরপ্রদেশ এবং রাজস্থানে। বুধ ও বৃহস্পতিবার বৃষ্টির সম্ভাবনা পশ্চিমবঙ্গ, বিহার এবং ঝাড়খণ্ডে।