নির্ভয়াকাণ্ডে একসঙ্গে ৪ জনের ফাঁসি, তিহাড়ে বালির বস্তা ঝুলিয়ে পরীক্ষা করা হচ্ছে দড়ি

Jan 13, 2020, 15:02 PM IST
1/6

s 6

s 6

আগামী ২২ জানুয়ারি ফাঁসি কার্যকর করা হবে মুকেশ সিং, পবন কুমার, অক্ষয় ঠাকুর ও বিনয় শর্মার। নির্ভয়াকাণ্ডে দোষী সাব্যস্ত ওই ৪ জনের ফাঁসি কার্যকর হবে দিল্লির তিহাড় জেলে। এনিয়ে তত্পরতা তুঙ্গে।

2/6

S 5

S 5

দিল্লির তিহাড় জেলে একসঙ্গে ফাঁসি দেওয়ার ব্যবস্থা ছিল ২ জনের। এবার তা বাড়িয়ে ৪ করা হয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক জেলের এক আধিকারিক এমনটাই জানিয়েছেন সংবাদমাধ্যমে।

3/6

S 4

S 4

তিহাড় জেলের ইতিহাসে একসঙ্গে ৪ জনকে ফাঁসি দেওয়া হবে এই প্রথম। ফলে কোনও বিপত্তি যাতে না ঘটে তার জন্য চূড়ান্ত সতর্কতা নেওয়া হচ্ছে।

4/6

S 3

S 3

জেল সূত্রে খবর, গত মাসেই বক্সার জেল থেকে জেল কর্তৃপক্ষের হাতে এসে গিয়েছে ফাঁসির দড়ি। বালির বস্তা ঝুলিয়ে পরীক্ষা করা হচ্ছে সেই দড়ি। আসামীদের ওজন অনুযায়ী বস্তার ওজন ঠিক করা হচ্ছে।

5/6

S 2

S 2

বর্তমানে ওই ৪ আসামীকে রাখা হয়েছে তিহাড়ের ২ ও ৪ নম্বর জেলে। ফাঁসি কার্যকর করার আদেশের বিরুদ্ধে হওয়া আবেদনের শুনানি হবে ১৪ জানুয়ারি। সেই রায়ের ওপরেই নির্ভর করতে ৪ আসামীকে ৩ নম্বর জেলে স্থানান্তরিত করা হবে কিনা। বর্তমানে তাদের পৃথক কামরায় রাখা হয়েছে। সিসিটিভির মাধ্যমে ২৪ ঘণ্টা নজর রাখা হয়েছে তাদের ওপরে।

6/6

s 1

s 1

২০১২ সালের ১৬ ডিসেম্বর রাতে দিল্লিতে গণধর্ষণের শিকার হন মেডিক্যাল পড়ুয়া নির্ভয়া। সেই মামলায় দোষীদের শাস্তির দিন ঠিক হয়েছে ২২ জানুয়ারি।