লকডাউনের আগে মহড়া কার্ফু চলছে আজ, ছবিতে জনমানব শূন্য শহর

Mar 22, 2020, 17:08 PM IST
1/5

সকাল সাতটা থেকে শুরু হচ্ছে জনতা কার্ফু। করোনা প্রতিরোধে প্রধানমন্ত্রীর আবেদনে সাড়া দিতে প্রস্তুত গোটা দেশ। সাতটা বাজার আগে থেকেই দেখা গেল সচেতনতার প্রস্তুতি। 

2/5

আর পাঁচটা দিনের মতো এদিন শহর তথা রাজ্যের ঘুম ভাঙেনি। রাস্তাঘাটে নেই কোনও মানুষ, জরুরি ভিত্তিতে কিছু গাড়ির দেখা মিললেও অন্যান্য দিনের তুলনায় তা কিছুই নয়। গোটা দেশেরই প্রায় এক চিত্র। 

3/5

এই সময়ে যে চিত্র দেখতে পাওয়া যায় আজ তা একেবারে ভিন্ন। ইতিমধ্যেই ট্রেন, মেট্রো থেকে পরিবহণের অন্যান্য বিভাগও কার্যত বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জরুরি পরিষেবার ক্ষেত্রে নামমাত্র বাস,ট্রেন, মেট্রো চলবে। তবে অন্যান্য দিনের তুলনায় তা অনেকটাই কম। পূর্ব ঘোষিত সিদ্ধান্ত অনুযায়ী আজ থেকে দেশে আন্তর্জাতিক বিমান ওঠা নামা বন্ধ। 

4/5

দিনভর মানিকতলাও বাজার পুরোপুরি বন্ধ। প্রধানমন্ত্রীর আবেদন মেনে জনতা কার্ফুতে সামিল কলকাতা সহ গোটা দেশ। মানিকতলা বাজারে খুলল না কোনও দোকান। মাছের বাজার শেষ কবে এভাবে বন্ধ থেকেছে মনে করতে পারছেন না কেউই। 

5/5

অঘোষিত বন্ধের ছবি সল্টলেক-নিউটাউন জুড়েও। সকাল থেকে শুনশান রাস্তা। গাড়ি রাস্তায় নেই বললেই চলে।। শুনশান নিউটাউন বাস স্ট্যান্ড। ডি এল এফ ওয়ানের সামনে প্রতিদিন যে ভিড় দেখা যায়  আজ তা উধাও। একই ছবি সল্টলেকেও।গমগমে করুণাময়ীর মোড় আজ নিস্তব্ধ। অটো স্ট্যান্ডও ফাঁকা। ফাঁকা সিটি সেন্টার। বন্ধ সব বাজারই।