বন্ধ হয়ে যাচ্ছে টিকাকরণের প্রথম ডোজ, এখনও বাকি বহুজন

Feb 24, 2021, 13:28 PM IST
1/7

নিজস্ব প্রতিবেদন: ২৫ ফেব্রুয়ারি থেকে বন্ধ হয়ে যাচ্ছে প্রথম ডোজের টিকাকরণ, স্বাস্থ্য দফতর সূত্রে খবর। মনে রাখবন, স্বাস্থ্য কর্মীদের জন্য বন্ধ হচ্ছে এই প্রথম ডোজের টিকাকরণ। সাধারণ মানুষ বা পরের ধাপের সংশ্লিষ্টদের জন্য নয়।  

2/7

অর্থাৎ ১৬ জানুয়ারি যাদেরকে (স্বাস্থ্যকর্মী ও চিকিৎসকদের) দিয়ে টিকাকরণ শুধু হয়েছিল,তাঁদের প্রথম ডোজের টিকাকরণ নেওয়ার মেয়াদ শেষ।

3/7

স্বাস্থ্য মন্ত্রক ২২ ফেব্রুয়ারি এই তারিখ ধার্য করেছিল। কিন্তু পশ্চিমবঙ্গে যেহুতু বেশ কিছু চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীর টিকাকরণ বাকি ছিল, তাই সেই মেয়াদ বাড়ানো হয়েছিল। 

4/7

যাঁদের মধ্যে টিকাকরণ এখনও হয়নি, তাদের মধ্যে বেশ কিছু জনের টিকার পার্শ্বপ্রতিক্রিয়া নিয়ে আশঙ্কা রয়েছে, তাঁরা টিকা নিতে এগিয়ে আসেননি। আবার কিছুজনের সময় না মেলার কারণে ও অ্যাপ সংক্রান্ত সমস্যার দরুণ টিকা নিতে পারেননি তাঁরা।

5/7

তাই প্রথমসারির করোনা যোদ্ধাদের মধ্যে একটা বড় অংশের টিকাকরণ এখনও বাকি রয়েছে। আগামীকাল অর্থাৎ ২৬ ফেব্রুয়ারি তাদের টিকাকরণের শেষ দিন। 

6/7

স্বাস্থ্য মন্ত্রক থেকে স্পষ্ট জানানো হয়েছে ২৫ ফেব্রুয়ারি থেকে পোর্টাল CO-WIN বন্ধ হয়ে যাবে। আর নতুন করে বাকি থাকা চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীদের টিকা দেওয়া সম্ভব হবে না। 

7/7

তাঁরা যদি পরে টিকা নেওয়ার ভাবনা চিন্তা রাখেন, তাহলে সাধারণ মানুষের সঙ্গে টিকা নিতে হবে। প্রসঙ্গত, যেভাবে দেশের বিভিন্ন প্রান্তে করোনা সংক্রমণের হার  বৃদ্ধি পাচ্ছে, তা যদি রাজ্যে শুরু হয়, তাহলে ভয়ঙ্কর পরিস্থিতি তৈরি হতে পারে বলে মনে করছে ওয়াকিবহালমহল।