Paris Olympics 2024: পদকই পাখির চোখ ভারতীয় শিবিরের! প্রথম দিনের নিরিখে কে কোথায়...

Paris Olympics 2024: প্যারিস অলিম্পিক 2024-এ ভারত একটি শক্তিশালী দেশ হিসাবে তাঁদের এবারের যাত্রা শুরু করেছে। কুস্তি, শ্যুটিং, ব্যাডমিন্টন এবং হকির মতো খেলাগুলিতে ভালো ফল করে , ভারতের উদ্দেশ্য তাঁর আগের অলিম্পিক সাফল্যের মাপকাঠি ছাড়িয়ে যাওয়া। পদকই হলো এখন একমাত্র লক্ষ্য ভারতের। 

Jul 28, 2024, 16:06 PM IST
1/7

প্যারিস অলিম্পিকে ভারত

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: এবার ভারতের পাখির চোখ প্যারিস অলিম্পিক ২০২৪, পদক ঘরে আনতে মরিয়া ভারতীয় শিবির। প্রথম দিনের শেষে ভারতের ফলাফলে নজর রাখা যাক!

2/7

মনু ভাকের

ভারতীয় শ্যুটার মনু ভাকের, শনিবার প্যারিস ২০২৪ অলিম্পিকের উদ্বোধনী দিনের খেলায় তিনি প্রথম তিনে জায়গা করে নেন। ২২ বছরের মনু এয়ার পিস্তল ইভেন্টের প্রথম রাউন্ডে তৃতীয় স্থান অর্জন করেন এবং ফাইনালে জায়গা করে নিয়েছেন।

3/7

প্রীতি পাওয়ার

প্রীতি পাওয়ার মহিলাদের ৫৪ কেজি রাউন্ড অফে ৩২ বাউটে ভিয়েতনামের ভো থি কিম আনকে পরাজিত করেছেন। প্রীতি-এর পরের রাউন্ডে কলম্বিয়ার ইয়েনি আরিয়াসের মুখোমুখি হবেন। 

4/7

সাত্ত্বিক - চিরাগ

সাত্ত্বিক এবং চিরাগ তাদের প্যারিস ২০২৪ অলিম্পিকের প্রথম গেমই জয় দিয়ে শুরু করেছেন। তাদের পুরুষদের ডাবলস গ্রুপ সি ম্যাচে, বর্তমান এশিয়ান গেমসের চ্যাম্পিয়ন লুকাস করভি এবং রোনান লাবারকে পরাজিত করেছেন। এই ভারতীয় জুটি ২৯ শে জুলাই জার্মানির মারভিন সিডেল এবং মার্ক ল্যামসফুসের সাথে খেলবেন।  

5/7

ভারতীয় হকি দল

প্যরিস অলিম্পিক গেমসের উদ্বোধনী ম্যাচে ভারতীয় পুরুষ হকি দল নিউজিল্যান্ডকে ৩-২ গোলে হারিয়ে, তাঁদের অলিম্পিকের যাত্রা শুরু করেছে। 

6/7

লক্ষ্য সেন

লক্ষ্য সেন প্যারিস ২০২৪ অলিম্পিকে  গুয়াতেমালার কেভিন কর্ডনকে প্রথম গেমে হারিয়ে দুর্দান্ত একটি শুরু করেছেন। লক্ষ্য সেন আগামী ২৯ জুলাই বেলজিয়ামের জুলিয়ান ক্যারাগির সঙ্গে তাঁর পরবর্তী ম্যাচ খেলতে নামবেন।  

7/7

হারমিত দেশাই

পুরুষদের একক টেবিল টেনিসে হারমিত দেশাই টুর্নামেন্টের প্রাথমিক রাউন্ডে মুখোমুখি হয়েছিলেন জর্ডানের জায়েদ আবো ইয়ামানের সঙ্গে। হরমিত পুরুষদের একক ইভেন্টের ড্রয়ে উঠেছেন। তার পরের রাউন্ড অফে ফ্রান্সের ফেলিক্স লেব্রুনের মুখোমুখি হবেন হারমিত।