Weather Today: ক্রমাগত বাড়ছে তাপমাত্রা, আগামিকাল থেকে বৃষ্টি শুরু রাজ্যে

Feb 23, 2022, 07:31 AM IST
1/5

তাপমাত্রা

temperature

কাল ও পরশু রাজ্যে বৃষ্টির সম্ভাবনা। হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস। আজ সকালে সামান্য কুয়াশা থাকলেও মূলত পরিষ্কার আকাশ। তাপমাত্রা নতুন করে কমার কোনও সম্ভাবনা নেই। 

2/5

দক্ষিনবঙ্গের আবহাওয়া

weather in south bengal

পশ্চিমের জেলা যেমন পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়াতে বৃহস্পতিবার হালকা বৃষ্টির পূর্বাভাস রয়েছে। পশ্চিমের এই জেলাগুলিতে শুক্রবার মাঝারি বৃষ্টির সম্ভাবনা। হালকা বৃষ্টি হবে পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পূর্ব বর্ধমান, হুগলি, হাওড়া এবং কলকাতায় জেলায়। উপকূলের জেলাগুলিতে মেঘলা আকাশ হলেও বৃষ্টির সম্ভাবনা কম। 

3/5

উত্তরবঙ্গের তাপমাত্রা

weather of north bengal

আজ ও কাল দার্জিলিং, কালিম্পং-এ বৃষ্টি চলবে। বৃহস্পতিবার সব জেলাতেই হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি এবং উত্তর ও দক্ষিণ দিনাজপুর সহ মালদা জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে বৃহস্পতিবার থেকে। শুক্রবার বৃষ্টির পরিমাণ ও ব্যাপকতা বাড়বে উত্তরবঙ্গেও। 

4/5

কলকাতার আবহাওয়া

weather of kolkata

আজ সকালে সামান্য কুয়াশা থাকলেও পরে আংশিক মেঘলা আকাশ। সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭.৯ ডিগ্রি থেকে প্রায় ১ ডিগ্রি বেড়ে ১৮.৮ ডিগ্রী। গতকাল  সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮.৬ ডিগ্রি। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৭ শতাংশ। 

5/5

দেশের আবহাওয়া

weather in other states

উত্তর পশ্চিম ভারতে নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা ঢুকছে আজ রাতে। এর ফলে আজ দিনভর বৃষ্টি এবং তুষারপাতের সম্ভাবনা রয়েছে জম্মু-কাশ্মীর, লাদাখ ও মুজাফফরাবাদে। বৃহস্পতিবার পর্যন্ত বৃষ্টি তুষারপাতের সম্ভাবনা রয়েছে হিমাচল প্রদেশ এবং উত্তরাখণ্ডে।