Nude Beaches In India: ভারতের এই পাঁচ সৈকতে শুধুই নগ্ন-নগ্নিকাদের ভিড়...

এই বেলাভূমিতে নগ্ন ভাবে ঘুরে বেড়ানো যায়...

Apr 04, 2023, 17:35 PM IST
1/5

আগাত্তি বিচ, লাক্ষাদ্বীপ

শতরূপা কর্মকার:  নগ্নতা নিয়ে রাখঢাক ভারতে পরিচিত বিষয়। সম্প্রতি দিল্লি মেট্রোয় বিকিনি পরে যাত্রা করার জন্যে খবরের শিরোনামে উঠে আসেন এক তরুনী। আবার এই কারণেই পাবলিক প্লেসে চুমু খাওয়া নিয়েও মাঝেমধ্যেই তৈরি হয় বিতর্ক। তবে জানতেন কি, ভারতেই এমন কিছু বেলাভূমি আছে যেখানে নগ্ন ভাবে ঘুরে বেড়ানো যায়? চলুন জেনে নেওয়া যাক সেই সকল সমুদ্রতটের ঠিকানা।  লাক্ষাদ্বীপের আগাত্তি বিচ, টপলেস বিচ নামে বেশি পরিচিত। পাম আর নারকেল গাছের সারির মাঝে নীল জলরাশিতে একান্তে সময় কাটাতে আসেন বহু বিদেশি পর্যটক। তবে সকলের এই বিচে আসার অনুমতি মেলে না। নগ্নতা পছন্দ করেন এমন মানুষদেরই আমন্ত্রন করেন বিচ মালিকেরা। তবে ছবি তোলা একেবারেই মানা।

2/5

প্যারাডাইস বিচ, কর্ণাটক

অ্যাডভেঞ্চারে আগ্রহী হলে কর্ণাটকের এই বিচে আসতেই পারেন। নামের সঙ্গে এই বিচের মিল আছে বৈকি! প্যারাডাইস, অর্থ্যাৎ স্বর্গ। এই বিচের মনোরম পরিবেশ স্বর্গের সমতুল্য। তবে এখানে আসতে গেলে একটাই উপায়, নৌকো করে যাওয়া। তাই মাঝিদের রাজি করালে এই বিচের ন্যুড পার্টিতে যেতেই পারেন।

3/5

আরামবোল বিচ, গোয়া

উত্তর গোয়ার অন্যতম সুন্দর সৈকত হল আরামবোল বিচ। ভ্রমণ পিপাসীদের কাছে এই বিচ খুব আকর্ষণীয়। তবে এই বিচ মূলত বিদেশীদের কাছে বেশি জনপ্রিয়। বিদেশীদের কাছে গোয়ার জনপ্রিয় ন্যুড বিচ আরামবোল।

4/5

মারারি বিচ, কেরালা

কেরালার সৌন্দর্য উপভোগ করতে এসে নগ্নতা পছন্দ করেন এমন মানুষদের জন্য রয়েছে মারারি বিচ। এই বিচেও নগ্ন ভাবে প্রকৃতির মাঝে নিজের দেহ মন উপভোগ করতে আসেন বহু বিদেশি পর্যটক।

5/5

ওজরান বিচ, গোয়া

বন্ধুরা মিলে এক সঙ্গে ঘুরতে যাওয়ার প্ল্যানে গোয়ার স্থান সবার আগে উঠে আসে। বেশির ভাগ ক্ষেত্রে তা সফল হয় না ঠিকই। তবে এবার প্ল্যান হলে গোয়ার ন্যুড বিচ ওজরান থেকে ঘুরে আসতেই পারেন। ‌‌‌