কী পাইনি, তার হিসাব মেলাতে প্রকাশ্যে রাজ্য সরকারের দশ বছরের রিপোর্ট কার্ড

Dec 10, 2020, 15:32 PM IST
1/6

নিজস্ব প্রতিবেদন: ভোটের মুখে 'দুয়ার সরকার' কর্মসূচি নিয়ে যখন সাধারণ মানুষের উৎসাহ তুঙ্গে, তখন সরকারের ১০ বছর কাজের খতিয়ান বা রিপোর্ট কার্ড প্রকাশ করল তৃণমূল(TMC)। বৃহস্পতিবার দলের সদর দফতরে আনুষ্ঠানিকভাবে সূচনা হল 'বঙ্গধ্বনি যাত্রা' কর্মসূচির। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পার্থ চট্টোপাধ্যায়(Partha Chatterjee), সুব্রত মুখোপাধ্যায়(Subrata Mukherjee), ফিরহাদ হাকিম(Firhad Hakim), শোভনদেব চট্টোপাধ্যায়ের(Sovandev Chatterjee) মতো রাজ্য়ের একাধিক দফতরের হেভিওয়েট মন্ত্রীরা। আগামীকাল থেকে এই রিপোর্ট কার্ড নিয়ে রাজ্যে ২৯৪টি বিধানসভা এলাকায় বাড়িতে বাড়িতে পৌঁছে যাবেন তৃণমূলকর্মীরা(TMC)।  

2/6

নজরে একুশের বিধানসভা ভোট(Assembly Election)। সম্প্রতি রাজ্য শুরু হয়েছে 'দুয়ারে সরকার' কর্মসূচি। এর আওতায় রাজ্য সরকারের একাধিক প্রকল্পের সুবিধা মানুষের কাছে পৌঁছনোর জন্য ক্যাম্প করা হচ্ছে প্রতিটি পঞ্চায়েতে। কোথাও কোথাও তো আবার ঘরে ঘরেও পৌঁছে যাচ্ছেন জনপ্রতিনিধিরা।  

3/6

এই  'দুয়ারে সরকার' কর্মসূচিতে ব্যাপক সাড়াও মিলছে। কিন্তু রাজ্যে সম্মান নিধি যোজনা, কেন্দ্রীয় স্বাস্থ্য বিমার মতো প্রকল্প কেন চালু করা হয়নি? প্রশ্ন তুলেছে বিরোধীরা। তাঁদের অভিযোগের শেষ নেই।  

4/6

বিরোধীদের জবাব দিতে এবার পাল্টা কর্মসূচি নিল তৃণমূল(TMC)। স্রেফ সরকারি প্রকল্পের সুবিধা মানুষের কাছে পৌঁছে দেওয়াই নয়, তৃণমূল জমানায় সরকারের দশ বছরের কাজের খতিয়ান বা রিপোর্ট কার্ডও প্রকাশ করা হল।  

5/6

নয়া এই কর্মসূচির নাম 'বঙ্গধ্বনি যাত্রা'। বৃহস্পতিবার কলকাতা দলের সদর কার্যালয়ে বিভিন্ন দফতরের রিপোর্টকার্ড(Report Card) আনুষ্ঠানিকভাবে প্রকাশ করল তৃণমূল(TMC) নেতত্ব।  

6/6

অনুষ্ঠানে বক্তব্য রাখেন পার্থ চট্টোপাধ্যায়(Partha Chatterjee), সুব্রত মুখোপাধ্যায়(Subrata Mukherjee), ফিরহাদ হাকিম(Firhad Hakim), শোভনদেব চট্টোপাধ্যায়ের(Sovandeb Chatterjee) মতো রাজ্যের হেভিওয়েট মন্ত্রীরা। বাদ যাননি সংসদে তৃণমূলের পরিষদীয় দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্য়ায়(Sudip Banerjee)। আগামীকাল থেকে রাজ্যের ২৯৪টি বিধানসভা এলাকায় আলাদাভাবে এই রিপোর্ট কার্ড প্রকাশ করা হবে। মানুষের ঘরে ঘরে পৌঁছে যাবেন তৃণমূলকর্মীরা।