Tomato Prices Hike: এখনই যতটা পারেন কিনে রাখুন! ১ কেজি টমেটোর কত দাম হতে চলেছে জানেন?

Tomato Prices Hike: কোথাও ফসল নষ্ট, আবার বৃষ্টিপাতজনিত সমস্যার জেরে টমেটো পৌঁছেও দেওয়া যাচ্ছে না কোথাও কোথাও। ন্যাশনাল কমোডিটিস ম্যানেজমেন্ট সার্ভিস লিমিটেডের সিইও সঞ্জয় গুপ্তা বলেছেন, দাম স্বাভাবিক হতে অন্ততপক্ষে দুমাস সময় লাগবে।

| Jul 15, 2023, 14:00 PM IST

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সূত্রের খবর টমেটো এবার বাজারে আগুন জ্বালাতে চলেছে। এর আগে কখনও এত দামি হয়নি টমেটো। এটাই টমেটোর সর্বাচ্চ দাম। কেন এরকম হচ্ছে? বলা হচ্ছে, অত্যধিক বৃষ্টির জেরে দেশের বহু এলাকা প্লাবিত হয়ে গিয়েছে। আবার কোনও কোনও জায়গায় বৃষ্টিই নেই। ফলে দুধরনের সমস্যা। কোথাও ফসল নষ্ট, আবার রাস্তাঘাটের সমস্যার জেরে টমেটো পৌঁছেও দেওয়া যাচ্ছে না যথাস্থানে। ন্যাশনাল কমোডিটিস ম্যানেজমেন্ট সার্ভিস লিমিটেডের সিইও সঞ্জয় গুপ্তা বলেছেন, দাম স্বাভাবিক হতে অন্ততপক্ষে দুমাস সময় লাগবে। 

1/6

টমেটোর সর্বাচ্চ দামের রেকর্ড

এর আগে কখনও এত দামি হয়নি টমেটো। এটাই টমেটোর সর্বাচ্চ দাম। রোজই রেকর্ড করে চলেছে টুকটুকে লাল এই সবজিটি।

2/6

বাজারে আগুন

আগুনরঙা এই সবজি এখন প্রতিদিনই বাজারে আগুন লাগাচ্ছে। 

3/6

বাড়তে-বাড়তে কত দূর?

ইদানীং বাড়তে-বাড়তে টমেটো বাজারবিশেষে বা অঞ্চলভেদে প্রতি কেজি ১২০-১৬০ টাকা দামের মধ্যে ঘোরাফেরা করতে থাকে। 

4/6

রান্নায় কি টমেটো বাদ?

সেটাই ছিল চোখ কপালে তোলার মতো! কিন্তু এর পরেও যদি টমেটোর দাম বাড়ে, তবে কি বাঙালিকে তরকারিতে-মাংসে-মাছের ঝালে টমেটোর ব্যবহার বাদ দিতে হবে?   

5/6

টমেটোর দাম আগুনে

দেশে সব চেয়ে বেশি টমেটো উৎপন্ন হয় অন্ধ্রপ্রদেশে, কর্নাটকে, মহারাষ্ট্রে। এখান থেকেই অধিকাংশ টমেটো বিভিন্ন জায়গায় পাঠানো হয়। কিন্তু এই অঞ্চলগুলিতেও টমেটোর দাম বেড়ে যায়!

6/6

আগ্রহভরে টমেটোর দিকে তাকিয়ে দেশ

দেশ জুড়ে সকলেই এখন আগ্রহভরে টমেটোর দিকে তাকিয়ে আছেন। অধীর আগ্রহে ভাবছেন কবে একটু দাম করবে এর? চাটনি খাওয়া না হয় মাথায় থাক, কিন্তু মাছ-মাংস-তরকারি একটু কষিয়ে করতে গেলেই তো চাই এই সবজিটি! সেটুকুও মিলবে না?