সবচেয়ে সস্তার পাঁচ স্কুটি, দাম ৫০ হাজারের মধ্যে

Jun 13, 2019, 15:52 PM IST
1/5

সস্তার পাঁচ স্কুটার

সস্তার পাঁচ স্কুটার

Honda Cliq(৪৫,৩৩৯ টাকা, এক্স-শোরুম, দিল্লি) রক্ষণাবেক্ষনের সুবিধার জন্য ভারতের বহু স্কুটি ক্রেতা হন্ডার দিকে ঝোঁকেন। আর হন্ডার সবচেয়ে সস্তার স্কুটি Honda Cliq।  বড় স্কুটি, চওড়া সিট-সহ বেশ এই সেগমেন্ট-এর অন্যান্য স্কুটির তুলনায় এটি একটু বড়। পাওয়া যাবে ৬০ কিমি/প্রতি লিটারের ফুয়েল ইকোনমি। চাকা স্লিপ হওয়া রোধ করতে আছে বিশেষ টায়ার। ইঞ্জিন. 109.19 সিসি(7.92 bhp,8.94 Nm টর্ক)।

2/5

সস্তার পাঁচ স্কুটার

সস্তার পাঁচ স্কুটার

TVS Scooty Pep Plus(৪৩,২৬৪ টাকা, এক্স-শোরুম, দিল্লি) ভারতে স্কুটার-এর নাম স্কুটি-তে রুপান্তরিত হওয়ার পেছনে রয়েছে TVS-এর এই স্কুটি। ভারতের সবচেয়ে সস্তার স্কুটি TVS-এর Scooty Pep Plus। বাজারে প্রতিযোগীতা বৃদ্ধি পাওয়ার সঙ্গে সঙ্গে শেষ দু-তিন বছরে কমেছে স্কুটি পেপ-এর বিক্রি। তা সত্ত্বেও দাম ও রক্ষণাবেক্ষনের দিক থেকে ভারতের সবচেয়ে সাশ্রয়ী স্কুটি টিভিএস-এর স্কুটি পেপ প্লাস। ইঞ্জিন. 87.8 সিসি(4.93 bhp,5.8 Nm টর্ক)।

3/5

সস্তার পাঁচ স্কুটার

সস্তার পাঁচ স্কুটার

Honda NAVi(৪৫,৬২৩ টাকা, এক্স-শোরুম, দিল্লি) স্কুটি আর বাইকের মিশ্রণে দুচাকাপ্রেমীদর নজর কেড়েছিল Honda NAVi। ৫০,০০০ টাকার মধ্যেই পাবেন Honda-এর এই স্কুটি। বাইকের মতো অভিজ্ঞতার জন্য এই Honda NAVi-তে আছে বড় চাকা। Honda Cliq-এর প্ল্যাটফর্মের উপরেই বানানো Honda-এর এই স্কুটি।  ইঞ্জিন. 109.19 সিসি(7.92 bhp,8.94 Nm টর্ক)। 

4/5

সস্তার পাঁচ স্কুটার

সস্তার পাঁচ স্কুটার

Hero Pleasure Plus(৪৭,৩০০ টাকা, এক্স-শোরুম, দিল্লি)  Hero Pleasure-এর পরবর্তী মডেল হিসাবেই বাজারে আসে হিরো-এর এই স্কুটি। এই সেগমেন্টের অন্যান্য স্কুটির তুলনায় এটি দেখতে বেশ স্টাইলিশ এবং আধুনিক। LED লাইটের সুবিধাও পাওয়া যাবে এই স্কুটিতে। আছে অ্যালয় চাকারও অপশন। ইঞ্জিন. 110 সিসি(8 bhp, 8.7 Nm টর্ক)।

5/5

সস্তার পাঁচ স্কুটার

সস্তার পাঁচ স্কুটার

Mahindra Gusto(৪৮,৬১৫ টাকা, এক্স-শোরুম, দিল্লি) এই বাজেটে সবচেয়ে ফিচার সমৃদ্ধ স্কুটি Mahindra Gusto। ফ্লিপ-কি, LED পাইলট লাইট ছাড়াও থাকছে ১২ ইঞ্চির চাকা। ইঞ্জিন-ও বেশি শক্তিশালী।  ইঞ্জিন. 109.6 সিসি।