করোনা ভ্যাকসিনের ট্রায়াল শেষপর্যায়ে,মসৃণ ভাবে টিকা বণ্টনের পরিকল্পনার তৈরি রাখুন: মোদী

Nov 24, 2020, 17:45 PM IST
1/5

অন্তত একটা করোনা ভ্যাকসিনের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে গোটা বিশ্ব। এখনও পর্যন্ত বেশ কয়েকটি ভ্যাকসিনের ট্রায়াল চলছে। তবে প্রধানমন্ত্রী আজ জানালেন, করোনা ভ্যাকসিনের ট্রায়াল  শেষ পর্যায়ে। 

2/5

মঙ্গলবার দেশের বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী বলেন, করোনার টিকার ট্রায়াল এখন শেষ পর্যায়ে। সেই টিকা কীভাবে সাধারণ মানুষের কাছে পৌঁছন যায় তার একটা পরিকল্পনা সব রাজ্যকেই তৈরি করে রাখতে হবে। যেভাবেই হোক এই ভ্যাকসিন মসৃনভাবে দেশের মানুষের কাছে যাতে পৌঁছায় তার একটা পরিকাঠামো তৈরি করতে হবে।

3/5

কারও নাম  না নিয়ে প্রধানমন্ত্রী বলেন, করোনা ভ্যাকসিন নিয়ে রাজনীতি শুরু হয়েছে। তবে সব রাজ্যেরই প্রাথমিক লক্ষ্য হওয়া উচিত কীভাবে তা সহজে সাধারণ মানুষের কাছে পৌঁছে দেওয়া যায়।

4/5

মুখ্যমন্ত্রীদের মোদী বলেন, কীভাবে করোনা ভ্যাকসিন সরবারহ করা যায় তা লিখিতভাবে পাঠান। সবাইকে একসঙ্গে কাজ করতে হবে। কারও ওপরে কিছু চাপিয়ে দেওয়ার কিছু নেই। সবার চেষ্টাতেই আজ ভারতের করোনা পরিস্থিতি অন্যান্য দেশের থেকে ভালো।

5/5

প্রধানমন্ত্রী আরও বলেন, কখন ভ্যাকসিন পাওয়া যাবে তা এখনই বলা যাচ্ছে না। গোটা বিষয়টাই বিজ্ঞানীদের ওপরে নির্ভর করছে। ভ্যাকসিনের ট্রায়াল এখন শেষপর্যায়ে। দ্রুত আমরা ভ্যাকসিন পেতে চাইছি। কিন্তু তার নিরাপত্তাটাও একটি গুরুত্বপূর্ণ বিষয়। দেখতে হবে কোন ভ্যাকসিন ভারতে ব্যবহার করা যাবে। একসঙ্গে বসে সবাইকে এই ভ্যাকসিনের সরবারহ করার ব্যবস্থা করতে হবে। রাজ্যগুলিকে ভ্যাকসিন মজুত করার জন্য কোল্ডস্টোরেজের ব্যবস্থা শুরু করতে হবে।