প্রতি মঙ্গলবার এই কাজগুলি ভুলেও করবেন না, সংসারে আর্থিক অশান্তি বাড়তে পারে

Nov 30, 2022, 15:21 PM IST
1/6

জীবনে সুখ শান্তি সকলেই চায়। সকলেরই মনে হয় জীবনে থাকুক সুখ, মনে থাকুক শান্তি আর ব্যাঙ্কে আধিক্য হোক লক্ষ্মীর। কিন্তু অনেক সময় সুখ ও শান্তি বিনষ্ট হয় আমাদের কিছু ছোট ছোট ভুল কাজেই। এক নজরে দেখে নিন, জ্যোতিষশাস্ত্র মতে সপ্তাহের কোন দিন কোন কাজ করলে মারাত্মক বিপদ হতে পারে জীবনে?  

2/6

মঙ্গলবার দিনটিতে কাউকে ঋণ দেওয়া বা কারো থেকে ঋণ নেওয়া উচিত নয়। তবে এদিন পুরানো ঋণ পরিশোধ করতে পারেন। মঙ্গলবার দিনটির বিশেষ গুরুত্ব রয়েছে হিন্দুশাস্ত্রে।

3/6

জ্যোতিষশাস্ত্র মতে, সপ্তাহের এই দিনটি অর্থলগ্নির জন্য শ্রেষ্ঠ। এই দিন লগ্নি ও অর্থ সঞ্চয় করলে অত্যন্ত শুভ ফল পাওয়া যায়। এর ফলে অর্থাভাব থাকে না এবং সমস্ত ধরনের আর্থিক সমস্যা থেকেও মুক্তি পেতে পারেন।  

4/6

মঙ্গলবার ছাড়াও অন্যান্য দিন যেমন বৃহস্পতিবারেও অর্থলাভ হতে পারে৷ কারণ বৃহস্পতিবারকে লক্ষ্মীবার বলা হয়ে থাকে। সপ্তাহের এই দিনটিতে লক্ষ্মী ও কুবেরের পুজো হয়। তাই বাড়ির আলমারি বা গয়নার বাক্সে ছোট্ট লক্ষ্মীর মূর্তি এনে রেখে দিন। 

5/6

বাড়ির কোনো পুরানো আসবাবপত্র ফেলে দেওয়ার হলে তার জন্য শনিবার দিনটিকে বেছে নিন। শাস্ত্র মতে শনিবার পুরনো, অপ্রয়োজনীয় জিনিস বাড়ি থেকে বের করে দিলে সমস্ত দুঃখ, কষ্ট দূর হয়। মঙ্গলবার এই কাজ করবেন না। 

6/6

প্রতিবেদনটি সম্পূর্ণ তথ্যভিত্তিক। জি ২৪ ঘণ্টা কোনওভাবেই এই তথ্যর সত্যতা নিশ্চিত করে না। প্রয়োজনে বিশেষজ্ঞর পরামর্শ নিন।