তুঝে সব হ্যায় পতা, হ্যায় না 'মা'

May 09, 2021, 18:58 PM IST
1/13

নিজস্ব প্রতিবেদন: সন্তানরা মুখ ফুটে না বললেও মায়েরা সবসময় সন্তানদের মনের কথা বুঝে যান। তারকারা যতই সফলতার শীর্ষে পৌঁছে যান না কেন, মায়ের কোল সবসময় তাঁদের প্রিয় জায়গা। অনেক কথা বলা হয় না, অনেক সময় মাকে ধন্যবাদ দিতেও ভুলে যান। তবুও মায়ের স্থান সবসময় একই থাকে। মাতৃদিবসে টলিউডের তারকারা মেলে ধরলেন তাঁদের মনের না বলা কথা।

2/13

মায়ের বুকে শুয়ে শ্রীলেখা মিত্র। যেন সব সুখ এখানেই থেমে যায়। এই ছবি তিনি তাঁর বাড়িতে ভগবানের আসনে রাখেন, লক্ষ্মীপুজোর দিন মায়ের ছবিতেও মালা দেন, কারণ তিনি মনে করেন তাঁর মা তাঁর লক্ষ্মী ঠাকুর।

3/13

মায়ের কাছ থেকে আদর খাচ্ছেন অঙ্কুশ। সদ্য করোনা জয়ী হয়ে ঘরে ফিরেছেন তাঁর মা। কুড়ি দিন ICU-তে ছিলেন। সব কষ্টের পর অবশেষে মায়ের কোলে ফিরেছে ছেলে। মায়ের গালে গাল ঠেকিয়ে এই ছবি পোস্ট করেছেন অভিনেতা।

4/13

মাকে শুভেচ্ছা জানিয়ে পোস্ট করেছেন শ্রাবন্তীও। ছোট্ট থেকে মায়ের আদুরে নায়িকা কোলাজ বানিয়ে তা পোস্ট করে একরাশ ভালাবাস জানিয়েছেন মাকে।

5/13

ঘুরতে গিয়ে মায়ের সঙ্গে তোলা এই ছবি পোস্ট করেন সোহিনী। লেখেন পৃথিবীর সব মা ভালো থাকুক, যত্নে থাকুক।

6/13

মায়ের সঙ্গে কাটানো মুহুর্তের কোলাজ করে একটি ভিডিও পোস্ট করেছেন ঋতাভরী। শতরূপা সাণ্যালের তাঁর কাছে শুধু মা নয়, তাঁর বন্ধু, তাঁর আদর্শ, তাঁর আবদারের জায়গা।

7/13

কিছুদিন আগেই মাকে হারিয়েছেন ঋদ্ধিমা। করোনা কেড়ে নিয়েছে তাঁর মাকে। এই প্রথম মাকে ছাড়া মাতৃদিবস। মা ও শাশুড়ির ছবি শেয়ার করে ঋদ্ধিমা মাতৃদিবসের শুভেচ্ছা জানিয়েছেন।

8/13

মা রত্না চ্যাটার্জিকে আদর করছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। এই ছবি বারবারই ঘুরে ফিরে আসে প্রসেনজিতের সোশ্যাল মিডিয়ায়। তাঁর কাছে মা ছিলেন অনুপ্রেরণা।

9/13

মাকে জড়িয়ে ঐন্দ্রিলা, তিনি লভ অ্যাট ফার্স্ট সাইটে বিশ্বাস করেন কারণ তিনি চোখ খুলেই প্রথম যেদিন মাকে দেখেছিলেন সেদিন থেকেই তাঁকে ভালবাসেন। 

10/13

ছেলেবেলায় মায়ের কোলে বসে একটি ছবি। সঙ্গে বড় হয়ে উঠে মাকে জড়িয়ে আছেন মিমি।এই ছবি নিজের  সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে মিমি লেখেন 'মা', সঙ্গে একটি হার্ট স্মাইলি। এই ডাকেই মাকে সব বলতে চেয়েছেন মিমি।

11/13

সোশ্যাল মিডিয়ায় এই বিশেষ দিনে মা ও পোষ্যর সঙ্গে এই ছবি তুলে তা শেয়ার করেছেন অভিনেতা ইন্দ্রাণী হালদার। কেক ও ফুল উপহার দিয়েছেন তাঁর মাকে।

12/13

মায়ের সঙ্গে দেবলীনা কুমার। বিয়ের দিনের একটি ছবি পোস্ট করেছেন দেবলীনা। শুভেচ্ছা ও ভালবাসা জানিয়েছেন মাকে।

13/13

মায়ের দিনে অপরাজিতা আঢ্য শেয়ার করেছেন দুটি ছবি। এখটি ছবিতে রয়েছেন তাঁর মা, অপর ছবিতে শাশুড়ি। তিনি লিখেছেন এমন মা পেলে মেয়েকে নিজের পায়ে দাঁড়াতেই হবে, আর এমন শাশুড়ি পেলে কোনও কিছু নিয়েই ভাবতে হবে না, জীবনটা একেবারে মসৃণ হয়ে যাবে।