অনুমতির বালাই নেই! জন্মদিনে পাড়ার সব বাড়ি গেরুয়া করে দিলেন যোগীর মন্ত্রী

Jul 14, 2020, 18:06 PM IST
1/5

নিজস্ব প্রতিবেদন: মন্ত্রীমশাইয়ের জন্মদিন! আর তাই পাড়ার সব বাড়িই রাঙিয়ে দিলেন গেরুয়ায়। কিন্তু কারও অনুমতি নেওয়ার প্রয়োজনটুকু বোধ করেননি। এমন ঘটনাই ঘটেছে উত্তরপ্রদেশে। বিতর্কের কেন্দ্রে রাজ্য়ের মন্ত্রী নন্দগোপাল নন্দী (Nand Gopal Nandi)।    

2/5

লখনৌ থেকে ২০০ কিলোমিটার দূরে প্রয়াগরাজের বাহাদুরগঞ্জে সব বাড়িই রাঙিয়ে দেওয়া হয়েছে গেরুয়ায়। এর পাশাপাশি বাড়ির দেওয়ালে আঁকা হয়েছে ধর্মীয় প্রতীকও।     

3/5

বেআইনিভাবে বাড়ির রং করায় নন্দগোপালের বিরুদ্ধে এফআইআর করেছেন জনৈক ব্যবসায়ী রবি গুপ্তা। তাঁর দাবি, রং না করার কথা বলেছিলেন মন্ত্রীর সাঙ্গপাঙ্গদের। কিন্তু রীতিমতো ভয় দেখিয়ে তাঁর বাড়ি রং করে দেওয়া হয়েছে। নন্দগোপালের ভাইপো কমলকুমার কেসারবাণীকে মূল অভিযুক্ত করা হয়েছে এফআইআরে। মন্ত্রীর বিরুদ্ধে দায়ের হয়েছে আরও একটি এফআইআর। 

4/5

উত্তরপ্রদেশ পুলিস জানিয়েছে, ঘটনার তদন্ত চলছে। উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে। জোড়া এফআইআরের পরও হেলদোল নেই নন্দগোপালের। তাঁর ব্যাখ্যা, উন্নয়নের কাজ হয়েছে। অযথা বিতর্কের সৃষ্টি করা হচ্ছে। 

5/5

কিন্তু দলীয় রং কীভাবে সাধারণের উপরে চাপিয়ে দিতে পারেন? অবস্থা বেগতিক দেখে মন্ত্রীর সাফাই,''পুরোটাই গেরুয়া নয়। আমি তো লাল, সবুজ, এমনকি চকোলেট রংও দেখতে পাচ্ছি। ওটা আমার পাড়া নয়, গোটা প্রয়াগরাজেই উন্নয়নের কর্মকাণ্ড চলছে। মনে হচ্ছে, অভিযোগকারীরা সৌন্দর্যের বিরোধী। এই সব লোকেরা উন্নয়ন বিরোধী। ওরা মন্ত্রীর বিরোধিতা করে সস্তার প্রচার পেতে চাইছে।