সিনেমা ছাড়িয়ে রাজনীতি, ছপকের পাল্টা 'তানাজি'কে করমুক্ত করার ঘোষণা যোগীর

Jan 14, 2020, 19:43 PM IST
1/5

নিজস্ব প্রতিবেদন: 'ছপক বনাম তানাজি: দ্য আনসাং ওয়ারিয়র'- আর শুধুমাত্র বক্সঅফিসে সীমাবদ্ধ নেই। জেএনইউ-র ক্যাম্পাসে দীপিকা পাডুকোন যাওয়ার পর ঢুকে পড়েছে রাজনীতি। তানাজি-কে করমুক্ত করার ঘোষণা করল উত্তরপ্রদেশের যোগী সরকার। করমুক্ত করার আবেদন করেছিল ছপক। কিন্তু সেই আবেদনে সাড়া দেওয়া হয়নি। 

2/5

উত্তরপ্রদেশ সরকারের মুখপাত্র জানিয়েছেন, তানাজির আত্মত্যাগ ও সাহসিকতা উদ্বুদ্ধ করবে নতুন প্রজন্মকে। সেটা মাথায় রেখে কর ছাড়ের সিদ্ধান্ত। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের কাছে তানাজিকে করমুক্ত করার আবেদন করেছিল অভিনেতা অজয় দেবগণ।   

3/5

তবে 'ছপক'কে করমুক্ত করা হয়নি রাজ্যে। অ্যাসিড আক্রান্তকে নিয়ে ছবির গল্প। উত্তরপ্রদেশের অ্যাসিড আক্রান্তরা ছবিটিকে করমুক্ত করার আর্জি জানিয়েছিলেন। 

4/5

ছপক ও তানাজি একই দিনে মুক্তি পেয়েছে। কিন্তু জেএনইউ-তে বাম পড়ুয়াদের পাশে দীপিকা দাঁড়ানোয় গেরুয়া শিবিরের রোষে পড়েছেন। অভিনেত্রীর ছবি বয়কটের ডাক উঠেছে। 

5/5

দীপিকার পাশে দাঁড়িয়েছে কংগ্রেস শাসিত রাজ্যগুলি। মধ্যপ্রদেশ, রাজস্থান, ছত্তীসগঢ়় ও পুডুচেরিতে করমুক্ত ছপক। তার পাল্টা তানাজিকে ছাড় দিল উত্তরপ্রদেশ সরকার। আরও একটা বিষয়, তানাজি ছবিটিতে যথেষ্ট পরিমাণ হিন্দুত্বের উপকরণ মজুত রয়েছে। অনেকেই মনে করছেন, ছবি আর শুধুমাত্র বিনোদনে আটকে নেই।