Vinesh Phogat: হেরে যাওয়া ভিনেশকেও 'সোনাজয়ীর' সংবর্ধনা, চোখে জল বীরাঙ্গনার...

Vinesh Phogat: আবেগের বিস্ফোরণ, দেশে ফিরেই কান্নায় ভেঙে পড়লেন ভিনেশ।

Aug 17, 2024, 14:20 PM IST
1/7

ভিনেশ ফোগাট

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অবশেষে দেশে ফিরলেন কুস্তিগীর ভিনেশ ফোগাট। দিল্লি এয়ারপোর্টে নামার পরই ভিনেশকে ঘিরে ধরে তাঁর অনুরাগীরা। এয়ারপোর্টে উপচে পড়া ভিড়। তাঁকে সংবর্ধনা জানাতে এগিয়ে আসে একাধিক মানুষ। সেই সময় হঠাত্‍ই তাঁকে অত্যন্ত আবেগপ্রবণ হয়ে পড়তে দেখা যায়।

2/7

ভিনেশ ফোগাট

গলায় ফুলের মালা পরিয়ে তাঁকে সংবর্ধনা জানায় অনুরাগীরা। এদিন ভিনেশ আরও উল্লেখ করে জানিয়েছেন যে তাঁর লড়াই এখনও শেষ হয়নি এবং তাঁর প্রচেষ্টা অব্যাহত থাকবে।  

3/7

ভিনেশ ফোগাট

ভিনেশ বলেন, 'আমি সমগ্র দেশকে ধন্যবাদ জানাতে চাই, আমি সত্যিই ভাগ্যবান। আমার লড়াইয়ে আমাকে সমর্থন করার জন্য ধন্যবাদ। এটা এখনও শেষ হয়নি লড়াই চলবে।' এই বলে ভিনেশের গাড়ি তাঁর গ্রাম বালালির উদ্দেশ্যে রওনা দেয়। 

4/7

ভিনেশ ফোগাট

প্রথম ভারতীয় মহিলা হিসেবে কুস্তির ফাইনালে উঠে ইতিহাস লিখেছিলেন প্রাক্তন কুস্তিগীর ভিনেশ ফোগাট। স্বপ্নের আর এক ধাপ এগোনোর আগেই সবকিছু ভেঙে চুড়মার হয়ে যায়। ফাইনালের সকালে যখন ভিনেশের ওজন মাপা হয়, তখন দেখা যায় তাঁর ১০০ গ্রাম বেশি ওজন রয়েছে ভিনেশের। সেই কারণে তারকা কুস্তিগীরকে ফাইনালে বাতিল ঘোষণা করা হয়! এই খবর মেনে নিতে পারেননি কেউই।   

5/7

ভিনেশ ফোগাট

এমনকী এরপর বিচার চেয়ে ভিনেশ কোর্ট অফ আরবিট্রেশন ফর স্পোর্ট ওরফে সিএএসের কাছে গিয়েছিলেন। কিন্তু ভিনেশের আবেদন খারিজ করে দেয় আদালত। যদিও সিএসএ-র রায়ের বিস্তারিত এই মাসের শেষের দিকে আসবে বলে মনে করা হচ্ছে।

6/7

ভিনেশ ফোগাট

অন্যদিকে, মহাবীর সিং ফোগাট বলেছেন যে ভিনেশ ফোগাট খালি হাতে ফিরে গেলেও তার গ্রামে স্বর্ণপদক বিজয়ীর মতো স্বাগত জানানো হবে।   

7/7

ভিনেশ ফোগাট

এর আগে, সোশ্যাল মিডিয়া ভিনেশ একটি আবেগময় পোস্ট শেয়ার করেন। সেখানে তিনি ছোটবেলায় বাবা হারানোর পর যে লড়াই করেছেন, তাঁর কথা লেখেন। এর পাশাপাশি প্যারিসে তাঁর স্বপ্ন ভেঙে যাওয়ার সময় তাঁর পাশে যাঁরা ছিলেন, তাঁদের অবদানের কথাও বলেন। উল্লেখ্যভাবে সেই পোস্টে তিনি কোথাও মহাবীর সিং ফোগাটের কথা উল্লেখ করেননি। যেখানে মনে করা হয়, মহাবীরের হাত ধরেই তাঁর কুস্তিতে পথচলা। এই নিয়ে ইতোমধ্যেই একটি জল্পনার তৈরি হয়েছে। অনেকেই মনে করছেন যে, মহাবীরের সঙ্গে ভিনেশের সম্পর্কে চিড় ধরেছে।