Heavy Rain: উদ্দাম করোলার জলে ডুবছে জলপাইগুড়ি! জারি হলুদ সঙ্কেত, আতঙ্কিত এলাকাবাসী

দাবদাহে অতিষ্ঠ হয়ে বর্ষার জন্য হা-পিত্যেশ করে বসে থাকি আমরা। এদিকে বর্ষা যখন তার পূর্ণাঙ্গ রূপ নিয়ে হাজির হয় আমাদের সামনে আমরা বিপন্ন বোধ করি।

| Jun 19, 2022, 13:01 PM IST

দাবদাহে অতিষ্ঠ হয়ে বর্ষার জন্য হা-পিত্যেশ করে বসে থাকি আমরা। এদিকে বর্ষা যখন তার পূর্ণাঙ্গ রূপ নিয়ে হাজির হয় আমাদের সামনে আমরা বিপন্ন বোধ করি। গ্রাম-নগর-জনপদ ডুবে যায়, প্লাবিত হয় ক্ষেত-জমি-বাগান, ফল-ফুল-ফসল নষ্ট হয়। হয় প্রাণহানিও। বছর-বছর এক ছবি। রেহাই নেই। এবারও কোনও অন্যথা নেই। ঘোর বৃষ্টিতে ফুঁসছে উত্তরবঙ্গের নদী। আতঙ্কে ভুগছেন জলপাইগুড়ি জেলার মানুষজন। 

1/6

অতি ভারী বৃষ্টি

শনিবার রাতে অতি ভারী বৃষ্টি হয়েছে জলপাইগুড়ি জেলা জুড়ে। তিস্তা নদীর জল বাড়ছে। 

2/6

করোলার জল

জলপাইগুড়ি পুরসভার ২৫ নম্বর ওয়ার্ডের বেশ কিছু ঘরে করোলার জল ঢুকে গেছে। করোলা নদীর জল ঢুকে পড়েছে নেতাজি পাড়া পরেশ মিত্র কলোনি এলাকাতেও। এর জেরে রবিবার বেশ কিছু বাড়ি জলের তলায়। 

3/6

দুর্ভোগ

করোলা নদীর পাশে বাঁধ না থাকায় এই দুর্ভোগ তাঁদের বলে অভিযোগ বাসিন্দাদের।

4/6

হলুদ সংকেত

রবিবারও দোমহনী তিস্তা নদীর অসংরক্ষিত এলাকায় জারি রয়েছে হলুদ সংকেত। এনএসথার্টিওয়ান জলঢাকায় অসংরক্ষিত সংরক্ষিত এলাকায় জারি রয়েছে হলুদ সংকেতই। 

5/6

রবিসকালে বৃষ্টি নেই

পাহাড়ে বৃষ্টি এবং গজলডোবা ব্যারেজ থেকে জল ছাড়ায় রবিবার সকালের পর ফের  জল বাড়তে শুরু করেছে তিস্তায়। শনিবার রাতের দিকে জলপাইগুড়িতে বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হলেও রবিসকালে বৃষ্টি নেই। তবে মেঘলা আকাশ।

6/6

বাঁধ মেরামত

রবিবার সেচ দপ্তরের তরফে জলপাইগুড়ি তিস্তা সেতু নদীসংলগ্ন এলাকায় জোরকদমে বাঁধ মেরামতের কাজ চলছে।