Rain Forecast: রাতভর বৃষ্টিতে তিলোত্তমায় জল-যন্ত্রণা! ফের ধেয়ে আসছে দুর্যোগ...

Waterlogging in Kolkata: নিম্নচাপের জেরে বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে দুর্যোগ। নাগাড়ে বৃষ্টিতে জল-যন্ত্রণা শহরবাসীর।

| Aug 03, 2024, 09:31 AM IST
1/5

নিম্নচাপে নাগাড়ে বৃষ্টি!

Waterlogging in Kolkata

অয়ন ঘোষাল: রাতভর বৃষ্টি! আর তাতেই জলমগ্ন কলকাতার একাধিক এলাকা। তারপর ভোরে ২ ঘণ্টার তুমুল বৃষ্টি! সবমিলিয়ে সাতসকালে দুর্ভোগের চূড়ান্ত। ভোর ৪টে থেকে ৬টা, সর্বাধিক ৪২ মিলিমিটার বৃষ্টি রেকর্ড হয়েছে বিধাননগরে। 

2/5

রেকর্ড বৃষ্টি কলকাতায়!

Waterlogging in Kolkata

আলিপুর আবহাওয়া দফতরের তথ্য বলছে, কলকাতার চিংড়িহাটায় ৩৯ মিলিমিটার, তপসিয়ায় ৩৫ মিলিমিটার, মানিকতলায় ৩৩ মিলিমিটার, ট্যাংরায় ৩২ মিলিমিটার, দত্তবাগানে ৩২ মিলিমিটার,  ঠনঠনিয়ায় ২৪ মিলিমিটার, যোধপুর পার্কে ২২ মিলিমিটার বৃষ্টি রেকর্ড হয়েছে ভোর ৪টে থেকে ৬টায়।

3/5

জমা জলে দুর্ভোগ!

Waterlogging in Kolkata

প্রবল বর্ষণের জেরে পাতিপুকুর আন্ডার পাসে ৪ ফুটের বেশি জল জমে যায়। যার জেরে পাতিপুকুর আন্ডার পাস সিল করে দেয় পুলিস। গাড়ি চলাচল বন্ধ করে দেওয়া হয়। জমা জলের জেরে কলকাতার একাধিক এলাকায় রাস্তায় সাতসকালেই তীব্র যানজট দেখা দেয়। ওদিকে রাত থেকেই জলমগ্ন হয়ে পড়ে তথ্যপ্রযুক্তি তালুক সেক্টর ফাইভও।

4/5

শহরে জল-যন্ত্রণা!

Waterlogging in Kolkata

তবে বেলা গড়াতেই পরিস্থিতি খানিকটা উন্নত হয়েছে। শেষ পাওয়া খবর অনুযায়ী, উত্তর কলকাতা ক্লিয়ার। কোথাও জল নেই। দক্ষিণে বডিগার্ড লাইন সহ বেশিরভাগ জায়গা-ই এখন ক্লিয়ার। জমা জল বের করে দেওয়া হয়েছে। দক্ষিণ শহরতলির কিছু কিছু জায়গায় শুধু এখনও জল আছে। রাতে আলিপুর ও পার্ক স্ট্রিটে গাছ পড়েছিল। তাও সরিয়ে ফেলা হয়েছে।

5/5

ফের বৃষ্টির পূর্বাভাস!

Rain Forecast

যদিও আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, ২-৩ ঘণ্টার মধ্যে ফের বৃষ্টি ধেয়ে আসছে। পূর্ব মেদিনীপুর, হুগলি, হাওড়া, কলকাতা, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়িত বজ্রবিদ্যুত্‍ সব বৃষ্টির পূর্বাভাস। ফলে ফের দুর্যোগের আশঙ্কায় সবাইকে নিরাপদে স্থানে থাকার পরামর্শ দিয়েছে হাওয়া অফিস।