Kerala Wayanad Landslide Updates: ভূমিধসে মৃত্যু প্রায় ১৬০, আহত ২০০! আর্তের কান্নাও যেন চাপা পড়ছে ওয়ানাডের কাদাস্রোতে...

Kerala Wayanad Landslide Updates: ওয়ানাডের ভয়াবহ ভূমিধস উসকে দিল হিমাচলের হাড়হিম করা স্মৃতি। ভয়াবহ ভূমিধস কেরালার ওয়ানাডে। প্রথম দফায় খবর এসেছিল মৃত কমপক্ষে ২৪। তারপর থেকেই শুধুই লাফিয়ে-লাফিয়ে বেড়েছে ডেথ টোল।

| Jul 31, 2024, 09:43 AM IST

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভেসে গিয়েছে একবছরের শিশুও! ওয়ানাডের ভয়াবহ ভূমিধস উসকে দিল হিমাচলের হাড়হিম করা স্মৃতি। ভয়াবহ ভূমিধস কেরালার ওয়ানাডে। প্রথম দফায় খবর এসেছিল মৃত কমপক্ষে ২৪। তারপর থেকেই শুধুই লাফিয়ে-লাফিয়ে বেড়েছে ডেথ টোল। বেড়েছে আহতের অসংখ্য। আরও শতাধিকা মানুষের আটকে থাকার আশঙ্কা। বাড়তে পারে হতাহতের সংখ্যা।  

1/6

ওয়ানাডে ভয়াবহ ভূমিধস

কেরালার ওয়ানাডে ভয়াবহ ভূমিধসে মৃতের সংখ্যা গতকাল সন্ধে নাগাদ বেড়ে দাঁড়িয়েছিল ৮৯-য়ে। তখনও পর্যন্ত আহত কমপক্ষে ১১৬।

2/6

১৫৬/২০০

আজ, বৃহস্পতিবারই সংখ্যাটা ভয়ংকর রকম ঊর্ধমুখী। এখনই ১৫৬ জনের মৃত্যুর খবর মিলেছে। আরও বাড়তে পারে তা। বাড়ছে আহতের সংখ্যাও। এখনই তা ২০০! 

3/6

রাহুল-প্রিয়াঙ্কা

ভূমিধসে বিধ্বস্ত ওয়ানাডে আজ যাচ্ছেন রাহুল-প্রিয়াঙ্কা। রাহুল গান্ধী ওয়ানাডের সাংসদ। 

4/6

কেন ধস

জানা গিয়েছে নাগাড়ে প্রবল বৃষ্টিতে ভূমিধস নামে ওয়ানাডের মেপ্পাডির পার্বত্য এলাকায়। ভূমিধসে বিধ্বস্ত হয় মেপ্পাডি, মুনডাক্কাই টাউন ও চুরাল মালা। 

5/6

বিপর্যয় মোকাবিলা

তবে দুর্যোগের পরই উদ্ধারকাজে ঝাঁপিয়ে পড়ে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী। কোথাও এতটুকু শৈথিল্য ঘটেনি। 

6/6

নদী থেকে ৫০ দেহ

মেপ্পাডি থেকে অনেকটা নীচে, চালিয়ার নদীর প্রায় কয়েক কিলোমিটার ডাউনস্ট্রিম থেকে ৫০টি দেহ উদ্ধার করা গিয়েছে। নিলাম্বুরে সরকারি হাসপাতালে দেহ রাখা হয়েছে।