WB Assembly Election 2021: রবিবার কলকাতায় মোদী, এলাহি আয়োজনে ব্রিগেড চত্বরে প্রস্তুতি তুঙ্গে

Mar 06, 2021, 10:13 AM IST
1/7

হাই ভোল্টেজ তো বটেই। হাই বাজেট জনসভাও। জন সমাগমের নিরিখেই শুধু নয়, সমস্ত আঙ্গিকেই মোদির ব্রিগেডকে অন্য উচ্চতায় পৌঁছে দিতে মরিয়া রাজ্য বিজেপি।   

2/7

মঞ্চের বহর, মাঠের সাজসজ্জা তো বটেই এমনকি আশেপাশের সমস্ত গাছে প্রমান সাইজের কাটআউট দিয়ে মুড়িয়ে ফেলা হয়েছে।   

3/7

কাটআউট তিন নেতার। মোদী, নাড্ডা এবং দিলীপ ঘোষ। গোটা ব্রিগেডকে চক্রাকারে ঘুরে বেড়াচ্ছে  পরিবর্তন যাত্রার একটি মিনি ট্যাবলো। সবমিলিয়ে রাজকীয় আয়োজন বলাই চলে।  

4/7

আগামিকাল কলকাতায় আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।  ব্রিগেডে হবে সমাবেশ। সেই জনসভা থেকেই ভোট যুদ্ধের চূড়ান্ত পর্বের প্রচার শুরু করতে চায় বিজেপি। ঢেলে সাজানো হচ্ছে ব্রিগেড চত্বর।  

5/7

কী কী থাকছে ব্রিগেড প্রাঙ্গনে? মূল মঞ্চ ২০০ বাই ১৫০ মিটার। দু-পাশে ৫০ মিটার জায়গা ছেড়ে ডান ও বাঁ দিকে আলাদা আরও দুটো মঞ্চ।   

6/7

প্রথমটি প্রধানমন্ত্রী-সহ কেন্দ্র ও রাজ্য বিজেপির শীর্ষ নেতাদের জন্য। পাশের দুটি আঞ্চলিক নেতা এবং সংবাদমাধ্যমের জন্য। এরপর সামনে পরপর চারটি নিরাপত্তা ব্যারিকেড। প্রথমটির দায়িত্বে কলকাতা পুলিস।      

7/7

পরের দুটি এস পি জি এবং শেষেরটি পি এম ও স্পেশাল প্রোটেকশন গ্রুপের দায়িত্বে। গোটা চত্বরে মোট ১৫০০ সিসিটিভি ক্যামেরা। মঞ্চের পিছনেই মনিটরিং কন্ট্রোল রুম। মাঠের আয়তন কিছুটা ছোট হচ্ছে কারণ প্রধানমন্ত্রীর নিরাপত্তার স্বার্থে মাঠ ঘিরে ফেলা হচ্ছে শালখুঁটির বাউন্ডারি দিয়ে।