শীতের ইনিংস শেষ, ফাগুনের শুরুতে হাজির হচ্ছে বৃষ্টি

Feb 15, 2021, 10:00 AM IST
1/5

নিজস্ব প্রতিবেদন: শীতের ইনিংস শেষ। ফাগুনের শুরুতে মনোরম প্রেমের আবহাওয়ায় রাজ্যে। এই প্রেমের আবহাওয়াকে আরেকটু রোম্যান্টিক করতে হাজির হচ্ছে বৃষ্টি। সোমবার সকাল থেকেই আংশিক মেঘলা আকাশ বাংলায়। সকালে কুয়াশার পূর্বাভাস ছিল দক্ষিণবঙ্গে। কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা কুড়ি ডিগ্রি ছাড়ালো। 

2/5

কলকাতা শীত কার্যত উধাও। তবে রাতে ও সকালে শীতের আমেজ জেলায় জেলায় আরও কয়েকটা দিন থাকবে বলে জানাচ্ছে আবহাওয়া দফতর।

3/5

আগামী তিন দিন বৃষ্টির সম্ভাবনা উত্তরবঙ্গের দার্জিলিং কালিম্পং সহ পার্বত্য এলাকায়। বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টি হতে পারে। বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে। মঙ্গলবার থেকে শুক্রবার এর মধ্যে বৃষ্টি হতে পারে ঝাড়খন্ড ও উড়িষ্যা সংলগ্ন পশ্চিমের জেলাগুলিতে। হালকা বৃষ্টি হতে পারে পুরুলিয়া বাঁকুড়া পশ্চিম বর্ধমান পূর্ব পশ্চিম মেদিনীপুর ঝাড়গ্রাম এবং কিছুটা হাওড়াতে ।

4/5

কলকাতায় সকালে হালকা কুয়াশা পরে আংশিক মেঘলা আকাশ থাকতে পরে। কলকাতায় বৃষ্টির সম্ভাবনা নেই বললেই চলে। সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২০.৮ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯.২ ডিগ্রি। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৮ শতাংশ।

5/5

দিল্লিতে কুয়াশা উত্তরাখণ্ডে তুষারপাতের সম্ভাবনা। মধ্যপ্রদেশ ছত্রিশগড় সহ ঝাড়খন্ড উড়িষ্যাতে সপ্তাহের মাঝে বৃষ্টির সম্ভাবনা। নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে শুক্রবার।