বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস রাজ্যজুড়ে, আগামী দু-দিন ভাসবে কলকাতাও

Feb 24, 2020, 17:41 PM IST
1/5

অয়ন ঘোষাল: সকাল থেকেই মেঘলা আকাশ। ঝিড়ঝিড়ে বৃষ্টি রাজ্যের বিভিন্ন অংশে। আগামী দু-দিন বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের পূর্বাভাস কলকাতা-সহ দক্ষিণবঙ্গে।

2/5

সিকিম-সহ উত্তরবঙ্গেও হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হাওয়া অফিসের তরফে বজ্রবিদ্যুত্‍-সহ বৃষ্টির পূর্বাভাস জানানো হয়েছে রাজ্যজুড়েই। সকালে বৃষ্টি হয়েছে মালদা, কাটোয়া এবং ঝাড়গ্রামে। 

3/5

আজ কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা উনিশ দশমিক ৫ ডিগ্রি। স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৮ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৩৪-৯৬ শতাংশ। গত চব্বিশ ঘণ্টায় বৃষ্টি হয়নি কলকাতায়।

4/5

বঙ্গোপসাগরে বিপরিত ঘূর্ণাবর্ত। কোঙ্কন থেকে বিহার পর্যন্ত বিস্তৃত নিম্নচাপ অক্ষরেখা। সঙ্গে পশ্চিমী ঝঞ্ঝা ও পূবালী হাওয়া সংঘাত। এসবের প্রভাবে আবহাওয়ার ঘন ঘন পরিবর্তন হচ্ছে।  

5/5

উত্তর পূর্ব এবং পূর্ব ও মধ্য ভারতের রাজ্যগুলিতে বৃষ্টি হবে। সোমবার সকাল থেকে কলকাতা সহ দক্ষিণবঙ্গের মেঘলা আকাশ। বেশ কয়েকটি জায়গায় ঝিরঝিরে বৃষ্টিও হয়েছে। হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গে বজ্রবিদ্যুত্‍ সহ বৃষ্টির পূর্বাভাস। কালও আকাশ মেঘাচ্ছনম্ন থাকবে। সব থেকে বেশি বৃষ্টি হবে বুধবার। জানিয়েছে আবহাওয়া দফতর।