Weather Today: রাজ্যে শীতের আমেজ, তবে এই জেলাগুলোতে বৃষ্টির সম্ভাবনা

রাজ্যে শুষ্ক আবহাওয়ার শুরু।

Oct 26, 2021, 10:25 AM IST
1/6

দক্ষিণবঙ্গ

South Bengal

উপকূলবর্তী জেলাগুলিতে হালকা বৃষ্টির সম্ভাবনা। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে আংশিক মেঘলা আকাশ এবং হালকা বৃষ্টির সম্ভাবনা। কলকাতা, হাওড়া এবং ঝাড়গ্রামে বিকেলের দিকে হালকা বৃষ্টির খুব সামান্য সম্ভাবনা। শুষ্ক আবহাওয়ার শুরু। সকালের দিকে কোথাও কোথাও সামান্য কুয়াশা। রাতে ও সকালের দিকে হালকা শীতের আমেজ। পশ্চিমের জেলাগুলিতে শীতের আমেজ বেশি অনুভূত হবে।

2/6

উত্তরবঙ্গ

North Bengal

উত্তরবঙ্গের হালকা বৃষ্টির সম্ভাবনা। দার্জিলিং, কালিম্পংয়ের দু-এক জায়গায় বিক্ষিপ্তভাবে খুবই হালকা বৃষ্টির সম্ভাবনা। মালদহ এবং দিনাজপুরে শুষ্ক আবহাওয়া। বৃষ্টির সম্ভাবনা কম। 

3/6

কলকাতা

 Kolkata

কলকাতায় আংশিক মেঘলা আকাশ। দু-এক পশলা বৃষ্টির সম্ভাবনা। রাতের তাপমাত্রা কমবে। সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৩.৭ ডিগ্রি সেলসিয়াস। সোমবার বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.৫ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৬ শতাংশ। বৃষ্টি হয়েছে ৭ মিলিমিটার। 

4/6

ভারত

India

দেশ থেকে দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু বিদায় শুরু হলেও ফিরতি বর্ষা শুরু হবে দক্ষিণ ভারতে। উত্তর-পূর্ব মৌসুমী বায়ুর প্রভাবে বৃষ্টি শুরু হবে অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানা তামিলনাড়ু-সহ দক্ষিণ ভারতের কয়েকটি রাজ্যে। সোমবার থেকেই দক্ষিণ-পূর্ব মৌসুমী বায়ুর প্রভাবে বৃষ্টি শুরু হয়েছে দক্ষিণ ভারতের তামিলনাডু, পুদুচেরি, করাইকাল এবং কেরলে। 

5/6

পশ্চিমী ঝঞ্ঝা

Western Storm

'বর্ষা বিদায়' পর্ব শুরু হতেই  উত্তর ও পশ্চিম ভারতে আসতে শুরু করেছে একের পর এক পশ্চিমী ঝঞ্ঝা। যার প্রভাবে জম্মু-কাশ্মীর, লাদাখ ও হিমাচল প্রদেশের কিছু অংশে তুষারপাতের সম্ভাবনা।

6/6

ঘূর্ণাবর্ত

depression

ঘূর্ণাবর্ত রয়েছে তামিলনাড়ু উপকূলে। উত্তর-পূর্ব মৌসুমী বায়ুর প্রভাব শুরু হবে। এর প্রভাবে আগামী কয়েকদিন ভারী বৃষ্টির সম্ভাবনা দক্ষিণ ভারতের রাজ্যগুলিতে।