Weather Today: উত্তরে অতিভারী বৃষ্টির সতর্কতা, বৃহস্পতিবার দক্ষিণবঙ্গে বর্ষা!

Jun 15, 2022, 07:29 AM IST
1/6

মেঘলা আকাশ পশ্চিমবঙ্গে

cloudy weather in west bengal

অয়ন ঘোষালঃ আজ বিকেলের পর আনুষ্ঠানিক ভাবে দক্ষিণবঙ্গে বর্ষার প্রবেশ। তবে উত্তরবঙ্গের তুলনায় আপাতত দক্ষিণবঙ্গে মৌসুমী বায়ু কিছুটা দুর্বল। 

2/6

কোন দিকে মৌসুমি বায়ু?

where is the monsoon

শনিবার থেকে মৌসুমী বায়ুর প্রভাবে দক্ষিণবঙ্গে বৃষ্টি বাড়বে। উইকএন্ডে রেনি ডে পাওয়ার সম্ভাবনা পশ্চিমের জেলাগুলিতেও। শিলিগুড়ি থেকে দক্ষিণদিকে নেমে মালদার কাছাকাছি রয়েছে মৌসুমি বায়ু। কাল বিকেলের মধ্যে উত্তরবঙ্গের বাকি অংশের পুরোটাই মৌসুমি বায়ু গ্রাস করে নেবে বলে জানা গেছে। এরপর গোটা দক্ষিণবঙ্গ এবং ঝাড়খণ্ড ওড়িশার দিকে এগবে মৌসুমী বায়ু।   

3/6

কলকাতার আবহাওয়া

kolkata weather

কলকাতায় আংশিক মেঘলা আকাশ থাকবে। আর্দ্রতাজনিত অস্বস্তি আজও বহাল তাহকবে শহরে। বিকেলের দিকে আজও বজ্র বিদ্যুত সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

4/6

কতো হবে তাপমাত্রা?

what will be the temperature

সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা ৩৫ থেকে ২৪ ডিগ্রির মধ্যে থাকবে। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫.৬ ডিগ্রি। গতকাল সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৩.৯ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ছিল ৯৭ শতাংশ। গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়েছে ৩৯.৪ মিলিমিটার।   

5/6

উত্তরবঙ্গের আবহাওয়া

north bengal weather

আগামী ৭২ ঘণ্টা উত্তরবঙ্গের পাঁচটি জেলায় ভারি বৃষ্টির সম্ভাবনা। কয়েকটি এলাকায় অতি ভারি বৃষ্টির পূর্বাভাসও রয়েছে। এরমধ্যে আগামিকাল আলিপুরদুয়ার, জলপাইগুড়ি এবং কোচবিহারের কোনও কোনও অংশে অতি ভারী বৃষ্টির আশঙ্কা রয়েছে। 

6/6

দক্ষিণবঙ্গের আবহাওয়া

south bengal weather

দক্ষিণবঙ্গের পশ্চিমাঞ্চল এবং গাঙ্গেয় প্রায় সব জেলায় আগামীকাল থেকে বিক্ষিপ্ত ভাবে ঝড় বৃষ্টি হবে বলে জানানো হয়েছে আবহাওয়া দফতরের তরফে।