Weather on Durga Puja: দুর্যোগের মুখে গোটা বাংলা! সমুদ্রে ধেয়ে আসছে ঝড়, ভারী বৃষ্টিতে ধসের সতর্কবার্তা দার্জিলিঙে...

Weather Today: পুজোর আগে আকাশের মুখ ভার। হালকা থেকে মাঝারি বৃষ্টি চলছে গোটা দক্ষিণ বঙ্গ জুড়ে। অন্যদিকে উত্তরবঙ্গ জুড়ে চলছে ভারী বৃষ্টি। টানা ৪০ ঘণ্টা বৃষ্টিতে ভেঙে পড়েছে ব্রিজ। আগামী ২৪ ঘণ্টায় মৎস্যজীবীদের সতর্কতা। বাংলাদেশ ও পশ্চিমবঙ্গ উপকূলের মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

| Oct 04, 2024, 19:40 PM IST
1/7

দুর্গাপুজোয় দুর্যোগ!

অয়ন ঘোষাল: আলিপুর আবহাওয়া দফতরের প্রাদেশিক অধিকর্তা সোমনাথ দত্ত শুক্রবার বিকেলে জানান, ঘূর্নাবর্ত রয়েছে উত্তর বাংলাদেশ এবং উত্তরবঙ্গ লাগোয়া এলাকায়। অক্ষরেখা রয়েছে উত্তর প্রদেশ থেকে উত্তর বাংলাদেশ পর্যন্ত। এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর ও বাংলাদেশ উপকূলে নিম্নচাপ তৈরি হয়েছে।   

2/7

দুর্গাপুজোয় দুর্যোগ!

উত্তরবঙ্গে অতি ভারী বৃষ্টির সতর্কতা। কোচবিহার এবং আলিপুরদুয়ারে অতি ভারী বৃষ্টি আগামী ২৪ ঘন্টায়। ভারী বৃষ্টি হবে দার্জিলিং কালিম্পং দক্ষিণ দিনাজপুর এবং জলপাইগুড়ি জেলাতে। বাকি জেলাতে ও বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি। বজ্রপাতের আশঙ্কা রয়েছে।   

3/7

দুর্গাপুজোয় দুর্যোগ!

ভারী থেকে অতি ভারী বৃষ্টিতে উত্তরবঙ্গের পার্বত্য এলাকায় ভূমিধসের আশঙ্কা। দার্জিলিং ও কালিম্পং এর পার্বত্য এলাকায় ধস নামতে পারে। নিচু এলাকা প্লাবিত হতে পারে। ক্ষতি হতে পারে শস্যের। নদীর জলস্তর বাড়বে। দৃশ্যমানতা কমতে পারে।  

4/7

দুর্গাপুজোয় দুর্যোগ!

শনিবারেও ভারী বৃষ্টির সতর্কতা কোচবিহার জেলাতে। দার্জিলিং থেকে মালদা সব জেলাতেই বজ্রবিদ্যুৎসহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। রবিবার থেকে আবহাওয়ার উন্নতি। বৃষ্টির পরিমাণ কমতে পারে।  

5/7

দুর্গাপুজোয় দুর্যোগ!

দক্ষিণবঙ্গের মুর্শিদাবাদ জেলায় আগামী ২৪ ঘণ্টায় ভারী বৃষ্টির সতর্কতা। কলকাতা সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎসহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা বেশি উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা কলকাতা হুগলি পূর্ব বর্ধমান নদিয়া বীরভূম মুর্শিদাবাদ জেলাতে।   

6/7

দুর্গাপুজোয় দুর্যোগ!

শনিবারের বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সতর্কতা। বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা বেশি উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা কলকাতা পূর্ব ও পশ্চিম বর্ধমান নদিয়া বীরভূম মুর্শিদাবাদ জেলাতে।   

7/7

দুর্গাপুজোয় দুর্যোগ!

আগামী ২৪ ঘণ্টায় মৎস্যজীবীদের সতর্কতা। বাংলাদেশ ও পশ্চিমবঙ্গ উপকূলের মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। সমুদ্র উত্তাল থাকবে। ৪০ থেকে ৫০ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হাওয়া।