Weather Update: দক্ষিণবঙ্গে দুর্যোগের মেঘ! লক্ষ্মীপুজো পর্যন্ত এই জেলাগুলোতে প্রবল বৃষ্টির পূর্বাভাস

জানুন আবহাওয়ার সমস্ত আপডেট।

Oct 17, 2021, 11:07 AM IST
1/6

দক্ষিণবঙ্গে দুর্যোগের মেঘ!

thunder storm in South Bengal

নিজস্ব প্রতিবেদন: দুর্গাপুজো  চলে গিয়েছে। সামনে লক্ষ্মী পুজো (Laxmi Puja)। আর সেই অনুষ্ঠানের আগেও দক্ষিণবঙ্গে ঘনাচ্ছে দুর্যোগের মেঘ। হাওয়া অফিস সূত্রে খবর, রবিবার থেকে দক্ষিণবঙ্গে (South Bengal) বৃষ্টি বাড়বে। ঝোড়ো (Thunder Storm) হাওয়ার সঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টির (Thunder Storm) সর্তকতা রয়েছে। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে দুর্যোগের সম্ভাবনা সব থেকে বেশি। ভারী বৃষ্টি (Thunder Storm) ও দমকা ঝড়ো হাওয়া বইবে। কলকাতা,হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা ও পশ্চিম মেদিনীপুরে বৃষ্টি (Rain) হতে পারে। সব জেলাতেই হালকা, মাঝারি বৃষ্টির সম্ভাবনা। বুধবার পর্যন্ত বৃষ্টি চলতে পারে।  

2/6

রবিবার

Weather Update Sunday

দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সর্তকতা (Thunder Storm)। ভারী বৃষ্টির সতর্কতা কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা এবং পশ্চিম মেদিনীপুরে। দক্ষিণবঙ্গের বাকি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সর্তকতা। ৫০ কিলোমিটার প্রতি ঘণ্টায় ঝোড়ো হাওয়া বইতে পারে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে। ৪০ কিলোমিটার প্রতি ঘন্টায় ঝোড়ো হাওয়া বইতে পারে কলকাতা, নদিয়া, হাওড়া, হুগলি এবং পশ্চিম মেদিনীপুরে।

3/6

সোমবার

Weather Update Monday

ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সর্তকতা (Thunder Storm) কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে। ভারী বৃষ্টিপাতের (Thunder Storm) সতর্কতা দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলোতে। উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং এবং আলিপুরদুয়ারে ভারী বৃষ্টির সর্তকতা। ৫০ কিলোমিটার প্রতি ঘণ্টায় ঝোড়ো হাওয়া বইতে পারে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে। ৪০ কিলোমিটার প্রতি ঘণ্টায় ঝোড়ো হাওয়া বইতে পারে কলকাতা, নদিয়া, হাওড়া, হুগলি এবং পশ্চিম মেদিনীপুরে।

4/6

মঙ্গলবার

Weather Update Tuesday

ভারী থেকে অতি ভারী বৃষ্টির সর্তকতা (Thunder Storm) দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং এবং আলিপুরদুয়ারে। ভারী বৃষ্টির সর্তকতা (Thunder Storm) কলকাতা হাওড়া উত্তর ও দক্ষিণ 24 পরগনা পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে। দক্ষিণবঙ্গের বাকি জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি। উত্তরবঙ্গের কোচবিহার, মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে ভারী বৃষ্টিপাতের (Thunder Storm) সর্তকতা। ৪০ কিলোমিটার প্রতি ঘণ্টায় ঝোড়ো হাওয়া বইতে পারে কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, নদিয়া, হাওড়া এবং হুগলিতে। 

5/6

বুধবার

Weather Update Wednesday

দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা (Thunder Storm)। কোচবিহার, জলপাইগুড়ি, আলিপুরদুয়ারে ভারী বৃষ্টিপাতের সর্তকতা।

6/6

কলকাতা

Weather Update Kolkata

কলকাতায় আগামী ২৪ ঘণ্টায় মূলত মেঘলা আকাশ। বজ্রবিদ্যুৎ-সহ কয়েক দফা বৃষ্টির সম্ভাবনা (Thunder Storm)। রাতের দিকে বৃষ্টি বাড়বে। সঙ্গে ঝোড়ো হাওয়া বইবে। রবিবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৪.৬ ডিগ্রি সেলসিয়াস । শনিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৩ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৮ শতাংশ। বৃষ্টি হয়েছে ১০.১ মিলিমিটার।