তিনে ৩, উপনির্বাচনে 'দিদি'তে ভরসা বাংলার, কোথায় কত ভোটে জিতল তৃণমূল?

Nov 28, 2019, 16:58 PM IST
1/5

নিজস্ব প্রতিবেদন: লোকসভা ভোটের পর উপনির্বাচনের ফল অক্সিজেন দিল তৃণমূল কংগ্রেসকে। তিনটি আসনেই জয়লাভ করল রাজ্যের শাসক দল। তার মধ্যে কালিয়াগঞ্জ ও খড়্গপুরে প্রথমবার ফুটল ঘাসফুল।   

2/5

২০১৬ সালে খড়গপুর সদর বিধানসভা ভোটে জিতেছিলেন দিলীপ ঘোষ। সেই দিলীপের গড়ে বিজেপিকে ২০৮৫৩ ভোটে হারিয়ে দিয়েছে তৃণমূল।  লোকসভা ভোটের তুলনায় প্রায় ৬৬ হাজার ভোট পুনরূদ্ধার করেছে তারা।   

3/5

কালিয়াগঞ্জ বিধানসভা আসনে প্রথম থেকে এগিয়েছিল বিজেপি। কিন্তু শেষবেলায় বাজিমাত করে দিয়েছে তৃণমূল কংগ্রেস।  ২৪১৪ ভোটে জিতেছে তারা।  লোকসভা ভোটের তুলনায় প্রায় ৬০ হাজার ভোট পুনরূদ্ধার করেছে ঘাসফুল শিবির।    

4/5

করিমপুর বিধানসভা আসনে প্রথম থেকে এগিয়ে ছিল তৃণমূল। বিজেপিকে ২৪০৭৩ ভোটে হারিয়েছেন তৃণমূল প্রার্থী বিমলেন্দু সিংহ রায়। লোকসভা ভোটের তুলনায় প্রায় ১০ হাজার বাড়তি ভোট এসেছে তৃণমূলের ঝুলিতে। 

5/5

ঐতিহাসিক জয়ের পর জি ২৪ ঘণ্টাকে মমতা বন্দ্যোপাধ্যায় প্রতিক্রিয়া দিয়েছেন, মা-মাটি মানুষকে কৃতজ্ঞতা জানাচ্ছি। কৃতিত্ব ভোটারদের। লাইনে দাঁড়িয়ে ভোট দিয়েছেন মানুষ। গণতন্ত্রে জনতার আশীর্বাদ শুভকামনাই শেষ কথা বলে। তিনটি আসনেই তাঁরা জিতিয়েছেন তৃণমূলকে। দেশভাগ, জাতিভাগ, সংস্কৃতির উপরে অত্যাচার চলছে। সেই সময় এটা জনতার ঐতিহাসিক সিদ্ধান্ত। কেউ উপলব্ধি না করতে পারলে বুঝতে পারবে না।