Bengal Weather Today: তাপপ্রবাহের মধ্যেই বৃষ্টির পূর্বাভাস জেলায় জেলায়, আগামী সপ্তাহেই বর্ষার প্রবেশ?

Weather Update: রাজ্যে তাপপ্রবাহের মেয়াদ বেড়েছে শুক্রবার পর্যন্ত। রাজ্যকে ঠান্ডা করবে তেমন বৃষ্টির সম্ভাবনাও নেই। ফলে এ সপ্তাহের শেষপর্যন্ত এই দহনজ্বালা থাকবে। এমনটাই জানিয়েছিল হাওয়া অফিস। তবে কেরালা আগামী ৪৮ ঘণ্টার প্রবেশ করতে পারে বর্ষা।

Jun 07, 2023, 16:49 PM IST
1/6

বাংলার আবহাওয়া

Weather Update

বাংলা পুড়ছে। তবে বুধবারের এই অস্বস্তির শেষ নয়। রাজ্যে তাপপ্রবাহের মেয়াদ বাড়ল শুক্রবার পর্যন্ত। রাজ্যকে ঠান্ডা করবে তেমন বৃষ্টির সম্ভাবনাও নেই। ফলে এ সপ্তাহের শেষপর্যন্ত এই দহনজ্বালা থাকবে। এমনটাই জানিয়েছিল হাওয়া অফিস। তবে কেরালা আগামী ৪৮ ঘণ্টার প্রবেশ করতে পারে বর্ষা।

2/6

বাংলার আবহাওয়া

Weather Update

আগামী ৪৮ ঘণ্টার মধ্যে মৌসুমী বায়ু উত্তর পূর্ব ভারতের প্রবেশ করবে। উত্তর-পূর্ব ভারতে প্রবেশ করার পরে তার ৪৮ ঘন্টার পর পরিস্থিতি সহজ হবে সাবহিমালিয়ান পশ্চিমবঙ্গ এবং সিকিমে প্রবেশ করার। আপাতত দক্ষিণবঙ্গে এবং পশ্চিমের কিছু জেলাতে সতর্কতা বৃষ্টির থাকছে। 

3/6

বাংলার আবহাওয়া

Weather Update

উপকূলবর্তী জেলা অর্থাৎ দুই মেদিনীপুর এবং দুই চব্বিশ পরগনায় কিছু অংশে বিক্ষিপ্ত ভাবে বৃষ্টির সম্ভাবনা থাকছে। ২৪ ঘন্টায় দক্ষিণ ২৪ পরগনা, বীরভূম, পশ্চিম বর্ধমান, মুর্শিদাবাদ এইসব জায়গায় গুলি অল্প বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। কিন্তু এই বৃষ্টিতে গরম বা আদ্রতা জনিত অস্বস্তি কমবে না। 

4/6

বাংলার আবহাওয়া

Weather Update

উত্তরবঙ্গের ক্ষেত্রে ১১ তারিখ থেকে বৃষ্টি বাড়বে এবং দার্জিলিং,জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার, কালিম্পং এই পাঁচটি জেলায় দু এক জায়গায় ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে ১১ তারিখ এবং তার পরেও বৃষ্টিটা জারি থাকবে। দক্ষিণবঙ্গে মূলত আর্দ্র এবং উষ্ণ গরম হওয়া থাকবে কিন্তু ১১ তারিখ থেকে কোস্টাল জায়গা গুলিতে বৃষ্টির সম্ভাবনা থাকছে।

5/6

বাংলার আবহাওয়া

Weather Update

১০ তারিখ পর্যন্ত তাপপ্রবাহ সতর্কতা জারি করা হয়েছিল পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বীরভূম এই জেলাগুলিতে তাপপ্রবাহ সতর্কতা থাকছে। 

6/6

বাংলার আবহাওয়া

Weather Update

শুধুমাত্র কোস্টাল জেলাগুলি দক্ষিণ ২৪ পরগনা কলকাতা, হাওড়া এবং হুগলি গরম থাকবে। ১১ তারিখ থেকে কোস্টাল জেলাগুলিতেও বৃষ্টি বাড়বে।