Bengal Weather Update: বাংলায় ধেয়ে আসছে ঝড়! সঙ্গে আগামী কয়েকদিন ভারী বর্ষণ-সহ শিলাবৃষ্টির আশঙ্কা

Mar 18, 2023, 20:11 PM IST
1/5

বাংলার আবহাওয়া

সন্দীপ প্রামাণিক: এই মুহূর্তে একটি অক্ষরেখা রয়েছে যার অবস্থান রাজস্থান থেকে বিহার পর্যন্ত, অপর একটি অক্ষরেখা উত্তর-দক্ষিণ বিহার থেকে অন্ধ্রপ্রদেশ পর্যন্ত বিস্তৃত এছাড়া একটি ঘূর্ণাবর্ত রয়েছে যার অবস্থান ছত্রিশগড় এবং ঝাড়খণ্ডের উপরে এছাড়াও বঙ্গোপসাগর থেকে ঢুকছে প্রচুর জলীয় বাষ্প। এর ফলে আজকের কালবৈশাখী হওয়ার প্রবণতা রয়েছে।  

2/5

বাংলার আবহাওয়া

বিশেষ করে আজ দক্ষিণবঙ্গের সব জায়গাতেই বৃষ্টি হবে হালকা থেকে মাঝারি। কাল এবং পরশু অর্থাৎ সোমবার সব জায়গাতে বৃষ্টির পরিমাণ বাড়বে। ২২ তারিখ থেকে ধীরে ধীরে দক্ষিণবঙ্গে বৃষ্টি কমে যাবে।  

3/5

বাংলার আবহাওয়া

উত্তরবঙ্গে আগামী পাঁচ দিন সব জায়গাতেই হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হবে।দক্ষিণবঙ্গে আজ সমস্ত জেলাতেই বিক্ষিপ্ত ভাবে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়াসহ ঝড় বৃষ্টি হবে। বিশেষ করে দুই মেদিনীপুর এবং ঝাড়গ্রামে শিলা বৃষ্টি হওয়ার সম্ভাবনা। আগামীকালও এই পরিস্থিতি বজায় থাকবে।  

4/5

বাংলার আবহাওয়া

রবিবার ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা হয়েছে মুর্শিদাবাদ, নদিয়া, বীরভূমে। সোমবার দক্ষিণবঙ্গের সমস্ত জেলাতেই ঝড় বৃষ্টি হবে এবং সঙ্গে বইবে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া। শনিবার মালদা দুই দিনাজপুর এবং জলপাইগুড়িতে শিলা বৃষ্টি হওয়ার সম্ভাবনা।  

5/5

বাংলার আবহাওয়া

রবিবার মালদা, দুই দিনাজপুর, কোচবিহার ও আলিপুরদুয়ারেও ভারী বৃষ্টির সম্ভাবনা। উত্তরবঙ্গে ২২ তারিখের পরে আবহাওয়া পরিবর্তন হবে। দক্ষিণবঙ্গে ২১ তারিখ থেকে আবহাওয়ার উন্নতি হবে।