Kolkata Doctor Rape And Murder Case: নির্যাতিতার ডায়েরির ছেঁড়া পাতার ছবি আছে তাঁর বাবার কাছে! ভয়ংকর কী আছে সেখানে?

R G Kar Doctor Death: 'উই ওয়ান্ট জাস্টিস' বলে পথে নেমে পড়েছেন সকলেই। এই প্রেক্ষিতে নির্যাতিতার ডায়ারির খবর যেন আগুন ধরিয়ে দিয়েছে আন্দোলনকারীদের মনে! কী আছে ওই ডায়ারির পাতায়?

| Aug 19, 2024, 14:53 PM IST

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আরজি কর কাণ্ড শুধু আর এ শহরের নয়, নয় শুধু এ-রাজ্যেরও, তা গোটা দেশকে স্পর্শ করেছে, বিদেশের মাটিও জেগে উঠেছে আরজি করের নির্যাতিতার ঘটনায়। তবে, আরজি কর কাণ্ডের খুঁটিনাটি সব তথ্যই লুকিয়ে এ শহরে ও শহরের আশপাশে। কখনও সামনে আসছে সন্দীপ ঘোষের বিষয়ে নানা বিস্ফোরক তথ্য, কখনও সামনে আসছে নির্যাতিতার অটোপ্সি রিপোর্ট, কখনও সামনে আসছে নির্যাতিতার ডায়ারি। গোটা দেশ প্রতিবাদে মুখর এই ঘটনা নিয়ে। সকলেই 'উই ওয়ান্ট জাস্টিস' বলে পথে নেমে পড়েছেন। এই প্রেক্ষিতে নির্যাতিতার ডায়ারির খবর যেন আগুন ধরিয়ে দিয়েছে আন্দোলনকারীদের মনে! কী আছে ওই ডায়ারির পাতায়?

1/7

ডায়েরির প্রসঙ্গ

আরজি কর কাণ্ডের নির্যাতিতার ডায়েরির প্রসঙ্গটি প্রথমেই জানা যায়নি। পরে ক্রমশ প্রকাশ্যে আসে বিষয়টি। 

2/7

নিয়মিত

বছর একত্রিশের ওই ট্রেনি ডাক্তার যে এত ব্যস্ত সময়ের মধ্যেও নিয়মিত ডায়েরি লিখতেন, তা নিয়ে পরে বিপুল আগ্রহ তৈরি হয়। কী লিখতেন তিনি তাতে? 

3/7

আগ্রহ

একজন প্রাপ্তবয়স্ক মহিলার ডায়েরি নিয়ে আগ্রহ কখনও কোনও সমাজ দেখায় না। কিন্তু এই পরিবর্তিত পরিস্থিতিতে তাঁর ডায়েরি নিয়ে আগ্রহ দেখাতেই হচ্ছে সকলকে। 

4/7

তদন্তে সিবিআই

বিশেষ করে দেখাচ্ছে সিবিআই। সিবিআই আরজি কর কাণ্ডের তদন্তভার হাতে তুলে নেওয়ার ঠিক পরে-পরেই ডায়েরির ব্যাপারটা প্রকাশ্যে আসে। 

5/7

পড়ে শোনানো

নির্যাতিতার বাবা বলছেন, মেয়ে ডায়েরি লেখেন, তা তাঁরা জানতেন। তবে তা নিয়ে আগ্রহ দেখাননি, মেয়ের ব্যক্তিস্বাধীনতায় হাত পড়ে বলে। কিন্তু মেয়ে যখন বাড়ি আসত তখন সে নিজেই বাবা-মাকে তার ডায়েরি নিয়ে শোনাত।

6/7

পাতায়-পাতায় রহস্য

কী থাকত সেই ডায়েরির পাতায়-পাতায়? থাকত তাঁর কর্মক্ষেত্রের নানা কথা। থাকত তাঁর পড়াশোনা নিয়ে নানা কথাও। এর অর্থ, তাঁর সঙ্গে আরজি করে যা হত, যা হয়ে এসেছে এতদিন ধরে তার সব কিছুই নিশ্চয়ই সেখানে থাকবে। যেসব তথ্য এখন সিবিআইয়ের কাছে সোনার চেয়েও দামি! 

7/7

ডায়েরির ছেঁড়া পাতা

সেই ডায়েরিরই পাতা সম্প্রতি ছেঁড়া দেখা গিয়েছে। তবে নির্যাতিতার বাবা ডায়েরির প্রতিটি পাতার ছবি তুলে রেখেছিলেন। এখন ডায়েরি থেকে পাতা মিসিং হওয়ায়, তাঁর তুলে রাখা সেই ছবি গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে।