কোন ব্যাঙ্কে ফিক্সড ডিপোজিটে বেশি সুদ পাবেন? দেখে নিন ব্যাঙ্কগুলির অফার

Jan 20, 2019, 21:55 PM IST
1/6

স্থায়ী আমানত বা ফিক্সড ডিপোজিট সবচেয়ে নিরাপদ বিনিয়োগ বলে মনে করে বহু মানুষ। কিন্তু বিনিয়োগের আগে জেনে নেওয়া উচিত ৫ বা ১০ বছরের মেয়াদের স্থায়ী আমানতের উপরে কোন ব্যাঙ্ক সবচেয়ে বেশি সুদ দিচ্ছে? 

2/6

স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া

স্বপ্ন সময়ের ফিক্সড ডিপোজিটে বার্ষিক সুদের হার ৫.৭৫% থেকে ৬.৪০%। সাত দিন থেকে একবছরের মেয়াদে টাকা বিনিয়োগ করতে পারবেন। এসবিআই-এ মধ্যম সময়ের বিনিয়োগ অর্থাত্ একবছরের উর্ধ্বে হলে সুদ মেলে ৬.৪ শতাংশ থেকে ৬.৭ শতাংশ। দীর্ঘ সময়ের ফিক্সড ডিপোজিট অর্থাত্ ৫ থেকে ১০ বছরের মেয়াদী বিনিয়োগে ৬.৮৫% সুদ।

3/6

এইচডিএফসি

ফিক্সড ডিপোজিটে ৭ থেকে ৯০ দিনের বিনিয়োগ করলে মিলছে ৬.২৫ শতাংশ সুদ। ৯১ থেকে একবছরের ফিক্সড ডিপোজিটে সুদের হার ৭.৩%। ২ থেকে ৩ বছরের বিনিয়োগে মিলছে ৭.৪%। ৩ থেকে ৫ বছরের মধ্যে স্থায়ী আমানতে ৭.২৫ শতাংশ সুদ। ৫ থেকে ১০ বছরের স্থায়ী আমানতে মিলবে ৭.২৫%।

4/6

আইসিআইসিআই

৭ থেকে ৪৫ দিনের বিনিয়োগ করলে ফিক্সড ডিপোজিটে সুদের হার ৫.৫০%। ৪৬ থেকে ১৮৪ দিনের ফিক্সড ডিপোজিটে মেলে ৬.২৫%। ২৯০ দিন বা একবছরের কম হলে সুদের হার ৬.৪০ শতাংশ। ২ থেকে ৩ বছরের বিনিয়োগ হলে ৭.২৫%। ৩ থেকে ৫ বছরের স্থায়ী আমানতেও সুদের হার একই। ৫ থেকে ১০ বছরের বিনিয়োগ করলে সুদের হার ৭ শতাংশ। 

5/6

অ্যাক্সিস ব্যাঙ্ক

৪৬ থেকে ৬ মাসের ফিক্সড ডিপোজিটে সুদের হার ৬.২৫ শতাংশ। ৯ মাস থেকে এক বছরের মেয়াদে বিনিয়োগে মিলছে ৭.১%। ১ থেকে ২ বছরের মেয়াদে সুদ ৭.৩ শতাংশ। ৫ থেকে ১০ বছরের মেয়াদে ফিক্সড ডিপোজিট করলে সুদের হার ৭ শতাংশ। 

6/6

ব্যাঙ্ক অব বারোদা

১৫ থেকে ১ বছরের মেয়াদে বার্ষিক সুদের হার ৬.৭ শতাংশ। ১ থেকে ২ বছরের মধ্যে মেয়াদ থাকলে সুদ পাবেন ৬.৮০ শতাংশ। ২ থেকে ৫ বছরের মধ্যে মেয়াদ হলে মিলবে ৬.৭০ শতাংশ সুদ। ৫ থেকে ১০ বছরের মেয়াদ হলে সুদের হার ৬.৭০ শতাংশ।