EXPLAINED | CFL: ইস্টবেঙ্গল-ডায়মন্ড ম্যাচ স্থগিত! আবার কী হল? বিতর্কের আবহে থামছে না ঝড়...

East Bengal vs Diamond Harbour: ইস্টবেঙ্গল বনাম ডায়মন্ড হারবার ম্য়াচ নিয়ে এল বিরাট আপডেট!

| Oct 13, 2024, 20:17 PM IST
1/5

ইস্টবেঙ্গল বনাম ডায়মন্ড হারবার

 East Bengal vs Diamond Harbour

আগামিকাল অর্থাত্‍ ১৪ অক্টোবর একাদশীর দিন, ব্যারাকপুরের বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায় স্টেডিয়ামে মুখোমুখি হওয়ার কথা ছিল ইস্টবেঙ্গল ও ডায়মন্ড হারবারের। কিন্তু সোমবার সেই ম্য়াচ হচ্ছে না! আইএফএ জানিয়ে দিয়েছে তাদের সিদ্ধান্ত।

2/5

কেন ইস্টবেঙ্গল-ডায়মন্ড ম্য়াচ হচ্ছে না?

Why East Bengal-DHFC match is not happening?

আইএফএ থেকে জানানো হয়েছে যে, অনিবার্য কারণে এই ম্যাচ স্থগিত রাখা হচ্ছে। এই ম্য়াচ কবে হবে, তা পরে জানানো হবে। তবে কবে কোথায় কখন এই ম্য়াচ হতে চলেছে, সেই ব্য়াপারে এখনও কোনও আপডেট নেই।  

3/5

কেন মহামেডানের পয়েন্ট কেটেছিল আইএফএ!

Why Mohammedan points cut IFA!

ঘরোয়া লিগের প্রিমিয়র ডিভিশনে 'সন অফ সয়েল রুল' অর্থাৎ নির্দিষ্ট সংখ্য়ক বাংলার ফুটবলারকে খেলানোর নিয়ম রয়েছে। তবে লাল-হলুদের সঙ্গে খেলতে নেমে সাদা-কালো ব্রিগেড ভূমিপুত্রের নিয়ম ভেঙেছিল! আইএফ-এর নিয়ম বলছে ন্য়ূনতম ৪ জন ভূমিপুত্র থাকতেই হবে মাঠে। কিন্তু ইস্টবেঙ্গলের বিরুদ্ধে ৯০ মিনিট পর্যন্ত ৪ জন ভূমিপুত্রকে মাঠে না রাখার অভিযোগ ওঠে মহামেডানের বিরুদ্ধে। সেই ম্যাচের ৪৩ মিনিটের মাথায় খেলোয়াড় বদলের সময় চারজন ভূমিপুত্রের বদলে মাত্র তিনজন ভূমিপুত্রকেই মাঠে রেখেছিল মহামেডান। গত মঙ্গলবার আইএফ-এর বৈঠক ছিল। সেখানে সিদ্ধান্ত নেওয়া হয় ইস্টবেঙ্গলকে ওই ম্যাচের পুরো পয়েন্ট দেওয়া হবে। মহামেডানের পয়েন্ট কাটা যাবে শাস্তি হিসেবে। আইএফএর সিদ্ধান্তের প্রতিবাদে লিগ থেকে ডায়মন্ড নাম প্রত্যাহার করছে বলেই খবর!

4/5

ইস্টবেঙ্গল বনাম মহামেডান

East Bengal vs Mohammedan

গত ২০ সেপ্টেম্বর কলকাতা লিগে ছিল 'মিনি ডার্বি'। নৈহাটিতে সুপার সিক্সের ম্যাচ ২-২ শেষ হয়েছিল। ইস্টবেঙ্গলের হয়ে জোড়া গোল করেছিলেন জেসিন টিকে। মহামেডানের হয়ে গোলদাতা ছিলেন সামাদ এবং রবিনসন। দু’বার পিছিয়ে পড়েও দুরন্ত কামব্যাক করে ম্যাচ ড্র করেছিল ইস্টবেঙ্গল। আইএফএ সিদ্ধান্ত পুণরায় বিবেচনা করবে এখন। মহামেডান ও ডায়মন্ডের সঙ্গে বৈঠকে বসবে। ইস্টবেঙ্গল-ডায়মন্ড ম্যাচ কার্যত লিগের ফাইনাল। এই ম্য়াচের দিকেই চোখ দুই দলের সমর্থকদের লিগ জয়ের প্রবল দাবিদার ডায়মন্ড হারবারও। দেখা যাক কী হয়!

5/5

আই লিগ-৩ চ্যাম্পিয়ন ডায়মন্ড হারবার

  I-League-3 champions Diamond Harbour

সদ্য আই লিগ-৩ চ্যাম্পিয়ন হয়েছে ডায়মন্ড। তারপর টিমকে ছুটি দেওয়া হয়। সোমবার বিকেলে শহরে ফিকে কিবু ভিকুনার টিম অনুশীলন শুরু করবে। যদিও বিনো জর্জের স্কোয়াড দল ইতিমধ্যে প্র্যাকটিস শুরু করে দিয়েছে।