Darjeeling: কুয়াশায় ঢেকে গিয়েছে কাঞ্চনজঙ্ঘা! অক্টোবরেই রের্কড ঠাণ্ডা দার্জিলিঙে...

সেপ্টেম্বরের মাঝামাঝি থেকে নভেম্বর পর্যন্ত দার্জিলিংয়ে রোদ ঝলমলে আবহাওয়া থাকে। কাঞ্চনজঙ্ঘার দৃশ্য পরিষ্কার এবং পাহাড়ের সম্পূর্ণ দৃশ্য দেখা যায়। তবে এইবার সেই ছবি একেবারেই গেল পাল্টে।   

Oct 21, 2024, 12:34 PM IST
1/6

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সাধারণত প্রত্যেক বছর নভেম্বর থেকে ঠাণ্ডা পড়তে শুরু করে। তবে এইবার সেই ছবি একেবারেই গেল পাল্টে।   

2/6

অক্টোবরেই ঝাঁকিয়ে পড়ল ঠাণ্ডা। সেপ্টেম্বরের মাঝামাঝি থেকে নভেম্বর পর্যন্ত দার্জিলিংয়ে রোদ ঝলমলে আবহাওয়া থাকে। কাঞ্চনজঙ্ঘার দৃশ্য পরিষ্কার এবং পাহাড়ের সম্পূর্ণ দৃশ্য দেখা যায়। যা উপভোগ করতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে পর্যটকরা আসেন।কিন্তু আবহাওয়ার পরিবর্তনে পর্যটকদের অতিরিক্ত ঠাণ্ডা পোশাক পরে থাকতে দেখা গেল।   

3/6

কিন্তু এ বছর দার্জিলিং পাহাড়ে শীত শুরু হওয়ায় কাঞ্চনজঙ্ঘার দৃশ্য কুয়াশার চাদরে ঢেকে গিয়েছে। আর পর্যটকদের সকাল-সন্ধ্যায় গরম কাপড় পরতে দেখা গেল।

4/6

দার্জিলিংয়ের ম্যালে দেদার বিক্রি হতে শুরু করে দিয়েছে শীতের পোশাক। উলেন টপ এবং মোজার বিক্রি অনেক বেশি। জানা গিয়েছে, এ বছর পাহাড়ে প্রচুর বৃষ্টিপাত হয়েছে যার জন্য শীত আগেই প্রবেশ করেছে। 

5/6

পর্যটকরা জানিয়েছেন, এই সময়ে আসার কারণই হল মনোরম-রোদ ঝলমলে আবহাওয়া। তার পাশাপাশি কাঞ্চনাজঙ্ঘার সম্পূর্ণ দৃশ্য উপভোগ করা। কিন্তু গতবারের তুলনায় এবারে শীত বেশি। একেবারেই দেখা মেলেনি কাঞ্চনজঙ্ঘার। দুঃখজনক হলেও শীতটাকে সবাই উপভোগ করছে।

6/6

স্থানীয় দোকানদারেরা জানিয়েছেন, এই সময়ে সাধারণত গরমের জামাকাপড় বিক্রি করে থাকেন তারা। কিন্তু এই বছর শীত তাড়াতাড়ি দার্জিলিংয়ে প্রবেশ করায়, শীতের পোশাক বিক্রি করা শুরু করে দেওয়া হয়েছে।