তাপমাত্রা কমে কনকনে ঠান্ডায় রাজ্য, কলকাতায় শীত কবে?

Nov 28, 2020, 09:21 AM IST
1/8

নিজস্ব প্রতিবেদন: শনিবার সকালেই তাপমাত্রা কমে কাঁপুনি ধরাল শহরবাসীর। রাজ্যের বিভিন্ন জেলায় ইতিমধ্যে জাঁকিয়ে ঠান্ডা পড়ে গিয়েছে। তবে বেলায় সেই ঠান্ডা উধাও হয়ে গেলেও সন্ধে হতেই তাপমাত্রার পারদ নেমে যাবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। 

2/8

আগামী সপ্তাহে শীত অনুভূত হলেও জাঁকিয়ে শীতের সম্ভাবনা কম বলেই জানাচ্ছেন আবহাওয়াবিদরা। তবে কনকনে ঠান্ডায় কাঁপছে জেলা। 

3/8

দিনের তাপমাত্রা স্বাভাবিকের নিচে থাকলেও রাতের তাপমাত্রা গতকাল পর্যন্ত স্বাভাবিক এর ওপরে ছিল।   এই কারণেই সকালের ঠান্ডা গায়ে লাগছে শহরবাসীর।

4/8

  তবে এই সুখে ফের বাঁধা হয়ে দাঁড়াতে পারে নিম্নচাপ। আবারও নিম্নচাপ তৈরির সম্ভাবনা বঙ্গোপসাগরে। দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে নিম্নচাপটি তৈরি হবে আগামী ২৪ ঘণ্টায়। একইভাবে এটি পশ্চিমে অগ্রসর হয়ে শক্তি বাড়িয়ে তামিলনাড়ু ও পন্ডিচেরি উপকূলে পৌঁছবে।

5/8

এর সরাসরি কোনও প্রভাব পড়বে না।কলকাতায় আজ আংশিক মেঘলা আকাশ গতকালের থেকে সামান্য কমেছে। আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮.৬ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৭.৫ ডিগ্রি স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নিচে। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৮৮ শতাংশ।

6/8

আগামী দু-তিন দিনের ৪ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা কমতে পারে রাজ্যে। কলকাতাতেও পারদ নিম্নমুখী হবে আগামীকাল থেকে। 

7/8

যদিও কলকাতায় ১৫ ডিগ্রি নিচে তাপমাত্রার সম্ভাবনা এই মুহূর্তে নেই বলে জানাচ্ছেন আবহাওয়াবিদরা।

8/8

বুধবার নাগাদ তাপমাত্রা বেশ কিছুটা নামতে পারে কলকাতাসহ রাজ্যে। আগামী সপ্তাহে শীতের আমেজ ফিরলেও, জাঁকিয়ে ঠান্ডার সম্ভাবনা  কম কলকাতায়।