IND vs AUS: প্রথম টি-টোয়েন্টি ম্যাচে রুদ্ধশ্বাস জয় অস্ট্রেলিয়ার

টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন অজি অধিনায়ক অ্যারোন ফিঞ্চ।

Updated By: Feb 24, 2019, 10:22 PM IST
IND vs AUS: প্রথম টি-টোয়েন্টি ম্যাচে রুদ্ধশ্বাস জয় অস্ট্রেলিয়ার

নিজস্ব প্রতিবেদন :  নাথান কুল্টার-নাইলের দুরন্ত বোলিং। সঙ্গে ম্যাক্সওয়েল-ডার্সি শর্টের জুটি বিশাখাপত্তনমে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে রুদ্ধশ্বাস জয় এনে দিল অস্ট্রেলিয়াকে। ভারতকে ৩ উইকেটে হারিয়ে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১-০ তে এগিয়ে গেল অজিরা।

টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন অজি অধিনায়ক অ্যারোন ফিঞ্চ। শিখর ধাওয়ানের পরিবর্তে রোহিত শর্মার সঙ্গে ওপেনার হিসেবে খেলানো হয় কেএল রাহুলকে। সেই সঙ্গে মায়াঙ্ক মার্কন্ডের টি-টোয়েন্টি অভিষেক হয়ে গেল বিশাখাপত্তনমে। শুরুটা অবশ্য ভালো হয়নি ভারতের। ৫ রানে প্যাভিলিয়নে ফেরেন রোহিত। রাহুল এবং বিরাট কোহলি কিছুটা চেষ্টা করেন ভারতের রানকে টেনে তোলার। বিরাট ২৪ রানে আউট হন। রাহুলও ৫০ রান করে প্যাভিলিয়নে ফেরেন। শেষ পর্যন্ত মহেন্দ্র সিং ধোনি ২৯ রান করে অপরাজিত থাকেন। ৭ উইকেট হারিয়ে ১২৬ রান তোলে ভারত। ৩টি উইকেট নেন নাথান কুল্টার-নাইল। একটি করে উইকেট নেন প্যাট কামিন্স, অ্যাডাম জাম্পা ও বেহেরনডর্ফ।

১২৭ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে শুরুতেই স্টোইনিসকে রান আউট আর অ্যারোন ফিঞ্চকে শূন্য রানে সাজঘরে ফিরিয়ে আস্ট্রেলিয়াকে প্রাথমিক ধাক্কা দেয় টিম ইন্ডিয়া। এরপরেই শর্ট এবং ম্যাক্সওয়েল জুটি জাঁকিয়ে বসে বিশাখাপত্তনমের বাইশ গজে। ৫৬ রানে আউট হন ম্যাক্সওয়েল। ৩৭ করে রান আউট হলেন শর্ট। এরপর নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে অস্ট্রেলিয়া। ১৯ তম ওভারে হ্যান্ডসকম্ব ও কুল্টারনাইল দুজনকেই পর পর দু বলে ফেরালেন জশপ্রীত বুমরাহ। কিন্তু শেষ ওভারে রিচার্ডসন ও কামিন্স মাথা ঠাণ্ডা রেখে অস্ট্রেলিয়াকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেন। ৩ উইকেটে ম্যাচ জিতে নেয় অজিরা।

আরও পড়ুন - সচিন বিরোধী কোনও মন্তব্য নয়, তাঁর বক্তব্যের ভুল ব্যাখ্যা হচ্ছে, বললেন সৌরভ

.