নিজস্ব প্রতিবেদন : আন্তর্জাতিক ক্রিকেটের পর ঘরোয়া ক্রিকেটেও দুরন্ত ফর্মে রয়েছেন রাজস্থানের পেসার দীপক চাহার। মঙ্গলবার সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টিতে বিদর্ভের বিরুদ্ধে তিনি নাকি হ্যাটট্রিক করেছেন বলে ফের খবরের শিরোনামে উঠে আসেন। কিন্তু তখনই তাঁর হ্যাটট্রিক নিয়ে ধন্দে পড়ে যায় অনেকেই। কারণ তিনটি উইকেট টেকিং ডেলিভারির মধ্যে একটি ওয়াইড বল করেছিলেন দীপক চাহার। প্রাক্তন আন্তর্জাতিক আম্পায়ার সাইমন টাফেলও জানিয়ে দিলেন, ওটা হ্যাটট্রিক নয়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 



রবিবার নাগপুরে মাত্র ৩.২ ওভার বল করে ৭ রান দিয়ে ৬টি উইকেট নেন দীপক৷ আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এটাই সেরা বোলিং পারফরম্যান্স৷ বিশ্বরেকর্ডের পর ৪৮ ঘণ্টা কাটতে না কাটতেই আবার টি-টোয়েন্টি ক্রিকেটে চমক দেখালেন দীপক চাহার। সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টিতে বিদর্ভের দর্শন নালকান্দে, শ্রীকান্ত ওয়াগ এবং অক্ষয় ওয়াডকারের উইকেট পর পর তুলে নেন দীপক চাহর। কিন্তু দর্শন নালকান্দের উইকেট তুলে নেওয়ার পরের বলটি ওয়াইড করেন দীপক চাহর। তাই এটি হ্যাটট্রিক নয়। এমনকী আইসিসিও প্রথমে দীপক চাহার হ্যাটট্রিক করেছেন বলে টুইট করেও পরে সেই টুইট তুলে নেন।


আরও পড়ুন - সিকিম গোল্ড কাপ চ্যাম্পিয়ন মহমেডান, মরশুমের প্রথম ট্রফি জয় সাদা-কালো ব্রিগেডের


ICC-এর এলিট প্যানেলের প্রাক্তন আম্পায়ার সাইমন টাফেলের মতে, হ্যাটট্রিক মানে পর পর তিন বলে তিনটি উইকেট তুলে নেওয়া। যদি একটি বল ওয়াইড হয়, সেটাও বল হিসেবে গন্য করা হবে। সুতরাং পর পর তিন বলে উইকেট হচ্ছে না। অর্থাত্ তিনটি উইকেট পর পর নিলেও মাঝে যদি একটি ওয়াইড বল করা হয় তাহলে তা আর হ্যাটট্রিক হিসেবে ধরা হয়না।