AB De Villiers: বিরাট-গেইল নন, ডিভিলিয়ায়ার্সের নজরে সর্বকালের সেরা টি-টোয়েন্টি ক্রিকেটার কে? জেনে নিন

এবি ডি ভিলিয়ার্স (AB de Villiers) তাঁর সেরা টি-টোয়েন্টি ক্রিকেটারকে বেছে নিলেন। তবে সেরার তালিকায় ক্রিস গেইল (Chris Gayle) ও বিরাট কোহলির (Virat Kohli) নাম নেই। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Mar 6, 2023, 06:38 PM IST
AB De Villiers: বিরাট-গেইল নন, ডিভিলিয়ায়ার্সের নজরে সর্বকালের সেরা টি-টোয়েন্টি ক্রিকেটার কে? জেনে নিন
সেরা টি-টোয়েন্টি ক্রিকেটার বেছে নিলেন এবি ডি ভিলিয়ার্স। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: টি-টোয়েন্টি (T 20 Cricket) ফরম্যাটে তাঁর বিশ্বজোড়া নাম। উইকেটের চারদিকে শট মারার জন্য তাঁকে সবাই 'মিস্টার 360 ডিগ্রি' (Mistar 360 Degree) বলে সমীহ করে। এহেন এবি ডি ভিলিয়ার্স (AB de Villiers) তাঁর সেরা টি-টোয়েন্টি ক্রিকেটারকে বেছে নিলেন। তবে সেরার তালিকায় ক্রিস গেইল (Chris Gayle) ও বিরাট কোহলির (Virat Kohli) নাম নেই। বরং দক্ষিণ আফ্রিকার (South Africa) প্রাক্তন অধিনায়কের মতে সেরা টি-টোয়েন্টি ক্রিকেটার হলেন রশিদ খান (Rashid Khan)। ক্রিকেটের তিন বিভাগে সেরা পারফরম্যান্স করার জন্য ডি ভিলিয়ার্সের নজরে শীর্ষে রয়েছেন আফগানিস্থানের (Afghanistan) ২৪ বছরের এই প্রবাদপ্রতিম ক্রিকেটার। 

আরও পড়ুন: IPL and WPL New Rules: মারকাটারি টি-টোয়েন্টিতে বোলারদের ওয়াইড, নো বলেও রিভিউ নেওয়ার সুযোগ দিল বিসিসিআই

আরও পড়ুন: Virat Kohli, BGT 2023: খরা মিটিয়ে বিরাটের ব্যাট থেকে বড় রান আসবেই, দাবি করলেন পন্টিং

ডি ভিলিয়ার্স বলেন, "আমার মতে টি-টোয়েন্টি ফরম্যাটে সর্বকালের সেরা ক্রিকেটার হল রশিদ। শুধু ব্যাট-বল নয়, রশিদ ফিল্ডার হিসেবেও দারুণ। ব্যাটিং ও বোলিং করে দলকে ম্যাচ জেতানোর সঙ্গে রশিদ ফিল্ডার হিসেবেও ম্যাচে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে। সবচেয়ে বড় কথা হল রশিদ একজন সিংহহৃদয় লড়াকু ক্রিকেটার। 

২০১৫ সাল থেকে বিশ্ব ক্রিকেটে রশিদ খানের রাজত্ব চলছে। ডোয়েন ব্রাভোর পর রশিদ হলেন দ্বিতীয় সর্বোচ্চ উইকেটশিকারি। এহেন রশিদ এখনও পর্যন্ত ৩৮২ ম্যাচে ৫১৪টি উইকেট নিয়েছেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.