WATCH: মহাযুদ্ধের তেরঙা জার্সি বেছে নিল ভারত! জাতীয়তাবোধের ভিডিয়ো রক্তগরম করে দেবে

Adidas unveils Team India's jersey for 2023 ODI World Cup: বিশ্বযুদ্ধের ঢাকে কাঠি পড়ে গেল। বিরাট কোহলি, রোহিত শর্মাদের নতুন জার্সির ভিডিয়ো চলে এল সামনে।

Updated By: Sep 20, 2023, 02:38 PM IST
WATCH: মহাযুদ্ধের তেরঙা জার্সি বেছে নিল ভারত! জাতীয়তাবোধের ভিডিয়ো রক্তগরম করে দেবে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আর দু'সপ্তাহ। তারপরেই ভারতের মাটিতে ক্রিকেটের মহাযজ্ঞ। শুরু হচ্ছে পঞ্চাশ ওভারের বিশ্বকাপ (ICC Men's Cricket World Cup 2023)। বুধবার অর্থাৎ আজ বিশ্বকাপের অফিসিয়াল অ্যান্থেম 'দিল জশন বোলে' (Dil Jashn Bole) মুক্তি পেয়েছে। আর এরপরেই রোহিত শর্মাদের (Rohit Sharma) অ্যাপারেল স্পনসর অ্যাডিডাস নিয়ে এল রোহিতদের নতুন জার্সির ভিডিয়ো। এশিয়া কাপের (Asia Cup 2023) জার্সিটাই রাখা হয়েছে। তবে কাঁধের তিনটি সাদা স্ট্রাইপের বদলে ফুটে উঠেছে তেরঙা স্ট্রাইপ। যা জার্সির জৌলুস আরও বাড়িয়ে দিয়েছে। ভিডিয়োতে শুভমন গিল (Subhman Gill), রোহিত শর্মা (Rohit Sharma), বিরাট কোহলি (Virat Kohli), হার্দিক পাণ্ডিয়া (Hardik Pandya), শার্দূল ঠাকুর (Shardul Thakur) ও কুলদীপ যাদবের (Kuldeep Yadav) প্রেজেন্স চোখ টেনেছে। ব়্য়াপার রফতারের (Raftaar) গলায় রয়েছে গান। যা ভিডিয়োটি করেছে আরও আগুনে।

আরও পড়ুন: WATCH: বিশ্বকাপের গানে মাতালেন রণবীর-প্রীতম, তবে বাংলায় জোশের বদলে লেখা হল 'জাশ'!

টিম ইন্ডিয়ার  জার্সিতে গত জুনের আগে পর্যন্ত জ্বলজ্বল করত কিলার। তবে রোহিতদের অ্যাপারেল স্পনসর হিসেবে এসেছে অ্যাডিডাস। কিলারকে সরিয়ে দিয়েছে ইউরোপের সবচেয়ে বড় ও বিশ্বের দ্বিতীয় বৃহত্তম ক্রীড়াপোশাক প্রস্তুতকারক সংস্থা। বিসিসিআইএর সঙ্গে অ্যাডিডাসের পাঁচ বছরের চুক্তি হয়েছে ২৫০ কোটি টাকায়। ব্র্যান্ড হিসাবে কিলারের সেঅর্থে  সুখ্যাতি-সম্পন্ন নয়। সেদিক থেকে অ্যাডিডাসের পরিচিতি এক ডাকেই। বায়ার্ন মিউনিখ, ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ,জুভেন্তাস, রিয়াল মাদ্রিদ ও আর্সেনালের মতো ক্লাবের কিট স্পনসর অ্যাডিডাস। বিশ্বের সব চেয়ে ধনী ক্রিকেট বোর্ডের ডাক ফেরাতে পারেনি তারা। ২০১৬-২০২০ পর্যন্ত নাইকের সঙ্গে ৩৭০ কোটি টাকার (আলাদা ৩০ কোটির রয়্যালটি) চুক্তি ছিল ভারতের। তবে তারপর থেকেই এমপিএল (২০২০-২০২৩ ডিসেম্বর) বা কিলারের (বিগত এক মাসের কিছু বেশি) মতো ব্র্যান্ডের হাত ধরেছিল দল। ভারতীয় দলের ভাবমূর্তি ও ওজনের সঙ্গে যে ব্র্যান্ডগুলি ছিল একেবারেই বেমানান। নাইকের সমকক্ষ একেবারেই ছিল না কেউই। এবার অ্যাডিডাসকে এনে ভারত নিজেদের ব্র্যান্ডভ্যালুর সুবিচার করেছে।

(Zee 24 Ghanta ডিজিটাল এবার হোয়াটসঅ্যাপেও। টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ফলো করুন ক্লিক করে)

১২ বছর পর ফের ভারতে বিশ্বকাপ। এবার ওয়ার্ম-আপ ম্যাচ নিয়ে মোট ১২টি শহরের ডজন ভেন্যু বেছে নেওয়া হয়েছে বিশ্বকাপ আয়োজন করার জন্য। ৫ অক্টোবর থেকে ১৯ নভেম্বর পর্যন্ত ৪৮ ম্যাচের বিশ্বযুদ্ধের আসর বসবে- আহমেদাবাদ, বেঙ্গালুরু, চেন্নাই, ধরমশালা, দিল্লি, হায়দরাবাদ, কলকাতা, লখনউ মুম্বই  ও পুণেতে। তিরুঅনন্তপুরম ও গুয়াহাটিতে হবে গা ঘামানোর ম্যাচগুলি। ভরা উৎসবের আবহে এবার বিশ্বকাপ অনুষ্ঠিত হচ্ছে। ফলে নিরাপত্তাজনিত কারণে, আইসিসি-কে বিশ্বকাপের সূচিতে বেশ কিছু পরিবর্তন আনতে হয়েছে। ভারত-পাকিস্তান মহারণ নিয়েই মোট ন'টি ম্যাচের দিনক্ষণ বদলেছে। রোহিত শর্মা অ্যান্ড কোং-এর বিশ্বকাপ সফর শুরু হচ্ছে আগামী ৮ অক্টোবর মহাশক্তিধর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। সেমিফাইনাল-সহ বিশ্বকাপের পাঁচ ম্যাচ পেয়েছে কলকাতা। ইডেন গার্ডেন্স মাতবে কাপযুদ্ধের আনন্দে।

আরও পড়ুন: Asia Cup 2023: ট্রফি হাতে ছবি রোহিতদের সঙ্গে! কে এই 'মিস্ট্রি ম্যান'? সচিন-দ্রাবিড়ের খুব পছন্দের

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.