ফিফাকে লাল কার্ড- আরও গ্রেফতারির আশঙ্কায় ফিফা কর্তারা, আমেরিকার চক্রান্ত বলছে রাশিয়া

দুর্নীতি ও ঘুষ কাণ্ডে আরও কয়েকজন কর্তার গ্রেফতারির আশঙ্কায় কাঁটা ফিফা আধিকারিকরা। এত বড় কাণ্ডের পরেও ফিফার শীর্ষ কর্তাদের মনোভাব ভাঙব তবু মচকাবো না। তদন্তের কথা বললেও ২০১৮ ও ২০২২ বিশ্বকাপ রাশিয়া ও কাতারেই হবে বলে জোর গলায় জানিয়ে দিয়েছে ফিফা। তবে সবচেয়ে মজার অবস্থা সভাপতি শেপ ব্লাটার। ব্লাটার এখন কার্যত গা ঢাকা দিয়েছেন।

Updated By: May 28, 2015, 11:47 AM IST
 ফিফাকে লাল কার্ড- আরও গ্রেফতারির আশঙ্কায় ফিফা কর্তারা, আমেরিকার চক্রান্ত বলছে রাশিয়া

ওয়েব ডেস্ক: দুর্নীতি ও ঘুষ কাণ্ডে আরও কয়েকজন কর্তার গ্রেফতারির আশঙ্কায় কাঁটা ফিফা আধিকারিকরা। এত বড় কাণ্ডের পরেও ফিফার শীর্ষ কর্তাদের মনোভাব ভাঙব তবু মচকাবো না। তদন্তের কথা বললেও ২০১৮ ও ২০২২ বিশ্বকাপ রাশিয়া ও কাতারেই হবে বলে জোর গলায় জানিয়ে দিয়েছে ফিফা। তবে সবচেয়ে মজার অবস্থা সভাপতি শেপ ব্লাটার। ব্লাটার এখন কার্যত গা ঢাকা দিয়েছেন।

এদিকে, রাশিয়া অভিযোগ করছে পুরো ঘটনাটাই মার্কিন যুক্তরাষ্ট্রের চক্রান্ত। রাশিয়ার অভিযোগ দীর্ঘদিন ধরেই মার্কিন যুক্তরাষ্ট্র চেষ্টা করছে ২০১৮ বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব তাদের হাত থেকে কেড়ে নেওয়া

দুর্নীতি এবং ঘুষ নেওয়ার  অভিযোগে এবার নয় ফিফা কর্তা সহ মোট ১৪জনকে গ্রেফতার করা হল। ধৃতদের মধ্যে রয়েছেন একজন সহসভাপতিও। জুরিখ ও মায়ামির  থেকে অত্যন্ত গোপনীয়ভাবে ফিফা কর্তা ও  আধিকারিকদের গ্রেফতার করা হয়েছে। অভিযুক্ত ফিফা আধিকারিকদের আমেরিকায় নিয়ে যাওয়া হবে। বিশ্বকাপের জন্য বিড করার সময়ে ঘুষ খাওয়ার অভিযোগ রয়েছে ধৃতদের  বিরুদ্ধে।

তাছাড়া সম্প্রচার স্বত্ত্ব চুক্তির সময়ও অর্থ নয়ছয় করার অভিযোগ রয়েছে তাঁদের বিরুদ্ধে। শুক্রবার ফিফা সভাপতির নির্বাচন। নানা মহল থেকে ব্লাটারের বিরুদ্ধে বিরোধিতার সুর চরমে। চল্লিশ বছরে এত কঠিন সময় দিয়ে তিনি কোনওদিন যাননি বলে দাবি করেছেন ব্লাটার। নানা বিরোধিতার মধ্যেও মনে করা হচ্ছে পঞ্চমবারও ফিফার সভাপতি নির্বাচিত হবেন সেই শেপ ব্লাটারই।

.