ফার্গুসনের বাউন্সার সপাটে লাগল হেলমেটে, টলতে টলতে মাঠ ছাড়লেন রশিদ

শনিবার নিউ জিল্যান্ডের বিরুদ্ধে আফগানিস্তানের ইনিংসের ৩৪তম ওভারে লকি ফার্গুসনের বাউন্সার ডাক করতে চেয়েছিলেন রশিদ খান।

Updated By: Jun 9, 2019, 01:58 PM IST
ফার্গুসনের বাউন্সার সপাটে লাগল হেলমেটে, টলতে টলতে মাঠ ছাড়লেন রশিদ

নিজস্ব প্রতিবেদন : লকি ফার্গুসনের ডেলিভারি বুঝতে পারেননি তিনি। বলের লেন্থ বোঝার আগেই সেটা সপাটে এসে লাগে তাঁর হেলমেটে। কিছুক্ষণের জন্য সম্বিত হারান আফগানিস্তানের রশিদ খান। সঙ্গে সঙ্গেই মাঠে এসে চিকিত্সকরা তাঁর অবস্থার তদারকি করতে থাকেন। এর পর মাঠ ছাড়ার সময়ও টলতে থাকেন রশিদ। একটা সময় মাঠ ও গ্যালারিতে ভীতির সঞ্চার হয়েছিল। 

আরও পড়ুন-  বিশ্বকাপের সাত দিন পার! দেখে নিন সাতটি অসাধারণ ক্যাচ

শনিবার নিউ জিল্যান্ডের বিরুদ্ধে আফগানিস্তানের ইনিংসের ৩৪তম ওভারে লকি ফার্গুসনের বাউন্সার ডাক করতে চেয়েছিলেন রশিদ খান। বল তার মাথার হেলমেটে লেগে পড়ে স্টাম্পের উপর। শূন্য রানে আউট হন রশিদ। নিউ জিল্যান্ডের ক্রিকেটাররা অবশ্য আনন্দে মাতেননি। বরং দুশ্চিন্তায় পড়েছিলেন। ফার্গুসনের বাউন্সার মাথায় লেগে ততক্ষণে রশিদ খান ঝিমিয়ে পড়তে শুরু করেছিলেন।

আরও পড়ুন-  বিশ্বকাপের দ্রুততম ডেলিভারি! উইকেট ভেঙে বল গিয়ে পড়ল বাউন্ডারির ওপারে

আঘাত গুরুতর ছিল, সেটা বোঝা গেল টেস্টের পর। দুবার 'কনকাশন' টেস্ট করে সাড়া পাওয়া যায়নি। প্রাথমিক সতর্কতা বজায় রেখে তাঁকে ম্যাচের বাকি অংশে আর খেলানোই হয়নি। তবে আফগান অধিনায়ক গুলবাদিন নাইব জানিয়েছেন, রশিদ এখন আগের থেকে ভাল আছেন। তবে তাঁর মাথায় আঘাতপ্রাপ্ত অংশে এখনও ব্যথা রয়েছে। আফগানিস্তানের পরবর্তী ম্যাচ ১৫ জুন। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। হাতে সপ্তাহখানেকের মতো সময় আছে। তার আগে রশিদ সুস্থ হয়ে উঠবেন বলে আশা করছেন আফগানিস্তানের ক্রিকেটাররা। নাইব এদিন বলেন, ‘ও আগের থেকে এখন ভালো অনুভব করছে। কয়েকটা টেস্ট করাতে হবে ওকে। আফগানিস্তানের মানুষ খুব শক্তপোক্ত। এটা সামান্য একটা ব্যাপার।’

.