এবার সরে দাঁড়ালেন প্রাক্তন ক্রিকেটার, দুঃসময়ে বিসিসিআই-এ পদত্যাগের ধুম

২০১৭-র ডিসেম্বর মাস থেকে তিনি এই পদের দায়িত্ব সামলাচ্ছিলেন।

Updated By: Jul 19, 2020, 11:18 AM IST
এবার সরে দাঁড়ালেন প্রাক্তন ক্রিকেটার, দুঃসময়ে বিসিসিআই-এ পদত্যাগের ধুম

নিজস্ব প্রতিবেদন- দিনকয়েক আগে বিসিসিআই-এর সিইও পদ থেকে ইস্তফা দিয়েছিলেন রাহুল জোহরি। তাঁর বিরুদ্ধে মিটু অভিযোগ করেছিলেন এক মহিলা। তিনি জানিয়েছিলেন, রাহুল জোহরি তাঁকে বাড়িতে ডেকে অশালীন আচরণ করেছিলেন। রাহুল জোহরি সেই থেকেই চাপে ছিলেন। অবশেষে ইস্তফা দিতে হয়েছিল তাঁকে। এবার আরও এক ইস্তফা জমা পড়ল বিসিসিআই-এর দফতরে। বোর্ডের জেনারেল ম্যানেজার পদ থেকে সরে দাঁড়ালেন প্রাক্তন ক্রিকেটার সাবা করিম। ২০১৭-র ডিসেম্বর মাস থেকে তিনি এই পদের দায়িত্ব সামলাচ্ছিলেন। বোর্ডের তরফে অবশ্য এখনও এই নিয়ে কোনও বিবৃতি দেওয়া হয়নি।

বিসিসিআই দিনকয়েক আগে সিইও রাহুল জোহরির ইস্তফা গ্রহণ করেছে। গত বছর ২৭ ডিসেম্বর ইস্তফা জমা দিয়েছিলেন রাহুল জোহরি। সেই সময় তাঁর ইস্তফা গ্রহণ করেনি বোর্ড। তবে এতদিন পর হঠাত্ করে কেন ইস্তফা গ্রহণ করা হল সেটাও জানা যায়নি। ২০১৬ থেকে বোর্ডের সিইও পদের দায়িত্ব পালন করছিলেন জোহরি। ২০২১ পর্যন্ত তাঁর দায়িত্বে থাকার কথা ছিল। কিন্তু বিসিসিআই সভাপতির পদে সৌরভ গাঙ্গুলি দায়িত্ব নেওয়ার পরই জোহরি পদত্যাগ করে দেন।

আরও পড়ুন-  কে এই মহিলা অটো ড্রাইভার, যাঁর অসাধারণ কাজের কথা তুলে ধরলেন খোদ লক্ষণ

রাহুল জোহরির ইস্তফা গ্রহণ হওয়ার এক সপ্তাহের মধ্যেই পদত্যাগ করলেন সাবা করিম। ২০১৭ সাল থেকে তাঁরা একসঙ্গে বোর্ডে নিজেদের দায়িত্ব সামলাচ্ছিলেন। ৫২ বছর বয়সী সাবা করিম এর আগে নির্বাচক ছিলেন। দেশের জার্সিতে তিনি একটি টেস্ট ও ৩৪ট ওয়ানডে খেলেছেন। ১২০চি প্রথম শ্রেণীর ম্যাচ খেলেছেন সাবা। ২২টি সেঞ্চুরি ও ৩৩টি হাফ সেঞ্চুরি করেছেন তিনি। ৭৩১০ রান করেছেন তিনি। 

.