আই লিগ চ্যাম্পিয়ন মোহনবাগান; লিগ কমিটির প্রস্তাবে সিলমোহর কার্যকরী কমিটির

মোহনবাগানকে চ্যাম্পিয়ন ঘোষণা করে দেওয়ার পাশাপাশি ফেডারেশনের কার্যকরী কমিটি এদিন জানিয়ে দিল

Updated By: Apr 21, 2020, 01:03 PM IST
আই লিগ চ্যাম্পিয়ন মোহনবাগান; লিগ কমিটির প্রস্তাবে সিলমোহর কার্যকরী কমিটির

নিজস্ব প্রতিবেদন: প্রত্যাশামতোই মঙ্গলবারই সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের লিগ কমিটির প্রস্তাবে সিলমোহর দিয়ে দিল কার্যকরী কমিটি। মোহনবাগানকে সরকারিভাবে আই লিগ চ্যাম্পিয়ন ঘোষণা করল এআইএফএফ এর কার্যকরী কমিটি।

শনিবার চলতি মরশুমে থমকে থাকা ভারতীয় ফুটবলের ভবিষ্যৎ ঠিক করতে বৈঠকে বসেছিল ফেডারেশনের লিগ কমিটি। সেখানে সর্বসম্মতভাবে সিদ্ধান্ত নেওয়া হয়, চলতি মরশুমে আই লিগের আর কোনও ম্যাচ হবে না। তাই AIFF-এর কার্যকরী কমিটির কাছে প্রস্তাব দেওয়া হয় যে, চলতি মরশুমে যেন ইতি টেনে দেওয়া হয়। একই সঙ্গে মোহনবাগানকে যেন চ্যাম্পিয়ন ঘোষণা করে দেওয়া হয়।

লিগ কমিটির পাঠানো প্রস্তাবেই সায় দিল ফেডারেশনের এক্সিকিউটিভ কমিটি। সোমবার টুইট করে ফের একবার মোহনবাগানের আই লিগ চ্যাম্পিয়ন হওয়ার কথা জানিয়ে দেয় এএফসি। তবে বেইটিয়াদের চ্যাম্পিয়ন ঘোষণা করে দিলেও আই লিগ ট্রফি কবে তাঁরা হাতে পাবেন তা নিশ্চিত করে বলতে পারছেন না ফেডারেশন কর্তারা। করোনা পরবর্তী সময় পরিস্থিতি স্বাভাবিক হলে বাগান তাঁবুতে আসবে আইলিগ ট্রফি।

মোহনবাগানকে চ্যাম্পিয়ন ঘোষণা করে দেওয়ার পাশাপাশি ফেডারেশনের কার্যকরী কমিটি এদিন জানিয়ে দিল,
# এবছর আই লিগে অবনমন থাকছে না।
# চ্যাম্পিয়ন দল বাদ দিয়ে বাকি পুরস্কার মূল্য অর্থাৎ ১ কোটি ২৫ লক্ষ টাকা আই লিগের বাকি দশটা দলের মধ্যে ভাগ করে দেওয়া হবে।
# এবার আই লিগে থাকছেনা কোনও ব্যক্তিগত পুরস্কার। অর্থাৎ সর্বোচ্চ গোলদাতা, আই লিগের সেরা ফুটবলার, সেরা গোলকিপার, সেরা ডিফেন্ডার আর সেরা মিডফিল্ডারকে পুরস্কৃত করা হবে না।

আরও পড়ুন - লকডাউনে নতুন লুকে ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেব

.