নিজস্ব প্রতিবেদন: এআইএফএফে (AIFF) আপাতত সভাপতি পদে থাকছেন প্রফুল্ল পটেলই (Praful Patel)। নিয়ম অনুযায়ী সোমবারই মেয়াদ শেষ হয়ে যাওয়ার কথা ছিল প্রফুল্ল পটেলের (Praful Patel) কিন্তু করোনা পরিস্থিতি ও সুপ্রিম কোর্টে এই বিষয়ে চলতে থাকা কেসের অজুহাতে নিজেদের মেয়াদ বাড়িয়ে নিলেন পটেল ও তাঁর সহকারীরা। স্পোর্টস কোড অনুযায়ী, তিনবারের বেশী কেউ কোনো পদে থাকতে পারবেন না কিন্তু ইতিমধ্যেই তিনবার এই পদ সামলে ফেলেছেন পটেল। শুধু পটেল (Praful Patel) নন, ফেডারেশনের বেশীরভাগ কর্তাই এই নিয়মের কারণে কোনো পদে আর থাকতে পারবেন না।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

২০০৮ সালে তৎকালীন সভাপতি প্রিয়রঞ্জন দাসমুন্সি অসুস্থ হওয়ার পর থেকেই এই পদে বসেন প্রফুল্ল পটেল (Praful Patel)। এরপর ২০১২ ও ২০১৬ সালেও ভোটে ডিতে ক্ষমতায় আসেন তিনি। বাংলা তথা ভারতের প্রাক্তন গোলকিপার কল্যাণ চৌবে সুপ্রিম কোর্টে কিছুদিন আগেই এই নিয়ে মামলা করেন এবং দাবি করেন ভারতীয় ফুটবলের স্বচ্ছতার জন্য নতুন করে নির্বাচন করা দরকার এবং অবিলম্বে পটেলকে পদ থেকে সরানো প্রয়োজন।


আরও পড়ুন- মুম্বইয়ের ক্লাবে গ্রেফতার Raina, Sussanne, Guru Randhawa; পরে জামিনে মুক্তি


সোমবারই এই নিয়ে আলোচনা হওয়ার কথা ছিল কিন্তু ফিফা, এএফসি কর্তাদের উপস্থিতিতে এই নিয়ে সেভাবে কোনো আলোচনা হয়নি বলেই খবর। বরং, আপাতত বর্তমান কমিটিই যে ক্ষমতায় থাকছে সেই নিয়ে একটি প্রস্তাব পাশ করানো হয়েছে। ফলে যতদিন না সুপ্রিম কোর্টের রায় বেরোচ্ছে ততদিনই ক্ষমতায় থাকছেন প্রফুল্ল পটেল (Praful Patel)। তবে পটেল জানিয়েছেন আগামী নির্বাচনে তিনি অংশগ্রহণ করবেন না।


আরও পড়ুন-“সেট ব্যাকের জবাব কামব্যাক করেই দেব”, ভারতীয় দলকে উদ্বুদ্ধ করতে পেপটক Amitabh Bachchan-এর