এএফসি-র ধমক খেলেন এআইএফএফ কর্তারা!

আই লিগ -আইএসএ মিলিয়ে নয়া লিগ করার পরিকল্পনা নিয়ে কথা বলতে গিয়ে এএফসি-র ধমক খেলেন এআইএফএফ কর্তারা। এত দেরি করে তাদের কাছে আসার  জন্য ক্ষোভ প্রকাশ করেছে এএফসি। পাশাপাশি নয়া লিগের ছাড়পত্র পাওয়ার জন্য ফিফায় যেতে বলে বাড়িয়ে দিয়েছে জটিলতা। নয়া লিগকে ক্লোজড লিগ করার পরিকল্পনা করেছেন ফেডারেশন কর্তারা। অর্থ্যাত এই লিগে  অবনমন বা প্রোমোশান থাকবে না। এখানেই আপত্তি এএফসি-র। তারা স্পষ্ট জানিয়ে দিয়েছেন,এই পরিকল্পনা ফিফার নিয়ম পরিপন্থী। ফলে তাদের পক্ষে এই লিগের অনুমতি দেওয়া সম্ভব নয়। ফিফার কাছে গিয়েই বিশেষ অনুমতি আদায় করতে হবে ফেডারেশন কর্তাদের। স্বাভাবিকভাবেই এতে চাপে পড়ে গেছেন ফেডারেশন কর্তারা এবং তাদের মার্কেটিং পার্টনার।  

Updated By: Aug 27, 2016, 06:21 PM IST
এএফসি-র ধমক খেলেন এআইএফএফ কর্তারা!

ওয়েব ডেস্ক: আই লিগ -আইএসএ মিলিয়ে নয়া লিগ করার পরিকল্পনা নিয়ে কথা বলতে গিয়ে এএফসি-র ধমক খেলেন এআইএফএফ কর্তারা। এত দেরি করে তাদের কাছে আসার  জন্য ক্ষোভ প্রকাশ করেছে এএফসি। পাশাপাশি নয়া লিগের ছাড়পত্র পাওয়ার জন্য ফিফায় যেতে বলে বাড়িয়ে দিয়েছে জটিলতা। নয়া লিগকে ক্লোজড লিগ করার পরিকল্পনা করেছেন ফেডারেশন কর্তারা। অর্থ্যাত এই লিগে  অবনমন বা প্রোমোশান থাকবে না। এখানেই আপত্তি এএফসি-র। তারা স্পষ্ট জানিয়ে দিয়েছেন,এই পরিকল্পনা ফিফার নিয়ম পরিপন্থী। ফলে তাদের পক্ষে এই লিগের অনুমতি দেওয়া সম্ভব নয়। ফিফার কাছে গিয়েই বিশেষ অনুমতি আদায় করতে হবে ফেডারেশন কর্তাদের। স্বাভাবিকভাবেই এতে চাপে পড়ে গেছেন ফেডারেশন কর্তারা এবং তাদের মার্কেটিং পার্টনার।  

আরও পড়ুন ডন কো পকড়না মুশকিল হি নেহি, নামুমকিন হ্যায়

আগামী মাসে ভারতে আসছেন ফিফা সভাপতি ইনফ্যানটিনো। গোয়ায় নয়া লিগ নিয়ে ফিফা সভাপতির সঙ্গে আলোচনা হওয়ার কথা ফেডারেশন সচিব আর সভাপতির।  ইতিমধ্যেই নয়া লিগ নিয়ে বেশ কয়েকটা ক্লাব এএফসি-র দ্বারস্থ হয়েছে। চিঠিও দিয়েছে তারা। সেই পরিপ্রেক্ষিতেই এএফসি কর্তারা ফেডারেশনকে জানায় যে তারা যদি সবার আগে নয়া লিগের পরিকল্পনা নিয়ে এএফসি-র সঙ্গে আলোচনা করত,তাহলে আই লিগের ক্লাবগুলোর কিছু বলার ছিল না। তাই ঠিক হয় নয়া লিগ নিয়ে যে বিশেষ টাস্কফোর্স তৈরি হবে,তাতে এএফসি-র তরফ থেকে থাকবেন স্বয়ং সাধারণ সচিব। ফেডারেশনের তরফ থেকে থাকতে পারেন ফেডারেশন সচিব আর আই লিগ সিইও। টাস্কফোর্সের বৈঠকে থাকবেন ফেডারেশন সভাপতি প্রফুল্ল প্যাটেলও।

আরও পড়ুন  'জুলি লাভ ইউ'