আইজল এফসি-র কাছে হেরে আই লিগ জেতার স্বপ্ন কার্যত শেষ মোহনবাগানের

লিগ জয়ের স্বপ্ন থেকে মাত্র একটি ম্যাচ দূরে এবার আইজল এফসি। আর পাহাড় জঙ্গলে ঘেরা রাজ্যে, নিজেদের মাঠেই মোহনবাগানকে ১-০ গোলে হারিয়ে আইলিগ জয়ের পথে আরও এক ধাপ এগিয়ে গেল আইজল। বর্তমানে তারা ১৭ ম্যাচে ৩৬ পয়েন্ট পেয়ে লিগ তালিকার শীর্ষে উঠে এল। তাদের শেষ ম্যাচ শিলং লাজং এফসি-র বিরুদ্ধে। সেখানে ড্র করতে পারলেই এই প্রথম উত্তর-পূর্ব ভারতের কোনও টিম এই লিগ জয় করে ইতিহাস গড়তে চলেছে।

Updated By: Apr 22, 2017, 06:09 PM IST
আইজল এফসি-র কাছে হেরে আই লিগ জেতার স্বপ্ন কার্যত শেষ মোহনবাগানের
ছবি সৌজন্য : টুইটার

ওয়েব ডেস্ক : লিগ জয়ের স্বপ্ন থেকে মাত্র একটি ম্যাচ দূরে এবার আইজল এফসি। আর পাহাড় জঙ্গলে ঘেরা রাজ্যে, নিজেদের মাঠেই মোহনবাগানকে ১-০ গোলে হারিয়ে আইলিগ জয়ের পথে আরও এক ধাপ এগিয়ে গেল আইজল। বর্তমানে তারা ১৭ ম্যাচে ৩৬ পয়েন্ট পেয়ে লিগ তালিকার শীর্ষে উঠে এল। তাদের শেষ ম্যাচ শিলং লাজং এফসি-র বিরুদ্ধে। সেখানে ড্র করতে পারলেই এই প্রথম উত্তর-পূর্ব ভারতের কোনও টিম এই লিগ জয় করে ইতিহাস গড়তে চলেছে।

আজ এক দিকে জয়ের স্বপ্ন নিয়ে ম্যাঠে নামে মোহনবাগান। কারণ আজ জিততে পারলেই এবারের আইলিগ তাদের দখলে চলে আসত। অন্যদিকে কিছু হারানোর ভয় নেই এই মনোভাব নিয়ে নিজেদের ঘরের মাঠে খেলতে নামে আইজল। শুরু থেকেই হাড্ডাহাড্ডি লড়াই চলছিল। অবশেষে ছন্দপতন। মোহনবাগানের ডিফেন্স একট ভুল করতেই আইজল এফসি-র পক্ষে একমাত্র জয়সূচক গোলটি করে ফেলেন জোমিনগ্লিয়ানা রালতে। খেলার ৮৩ মিনিটে গোল হওয়ায় আর সুযোগ পায়নি সঞ্জয় সেনের দল। ফলে লিগ জেতার স্বপ্ন সবুজ মেরুনের কাছে কার্যত অধরাই থেকে গেল। ১৭ ম্যাচে তাদের পয়েন্ট ৩৩।

আরও পড়ুন- ইউরোপা লিগের সেমিফাইনালে উঠল ম্যাঞ্চেষ্টার ইউনাইটেড

তবে, এখনও একটাই উপায় আছে মোহনবাগানের কাছে লিগ জেতার। অত্যন্ত কঠিন সেই ইকোয়েশনের দিকেই তাকিয়ে সকলে। কিন্তু, কী সেই ইকোয়েশন?

নিজেদের শেষ ম্যাচে কঠিন প্রতিপক্ষ চেন্নাই সিটি এফসি-কে বড় ব্যবধানে হারাতে হবে মোহনবাগানের। অন্যদিকে, আইজল যদি তাদের শেষ ম্যাচে শিলং লাজং এফসি-র কাছে হেরে যায়, তবেই একমাত্র গোল ব্যবধানের জেরে লিগ চ্যাম্পিয়ন হতে পারবে সবুজ মেরুন।

.