ইস্টবেঙ্গল কোচের পদ থেকে সরে দাঁড়ালেন আলেজান্দ্রো

আর তাই লাল-হলুদ কোচের দায়িত্ব থেকে অব্যাহতি চান আলেজান্দ্রো।

Reported By: সুশোভন মুখোপাধ্যায় | Edited By: সুখেন্দু সরকার | Updated By: Jan 21, 2020, 11:49 PM IST
ইস্টবেঙ্গল কোচের পদ থেকে সরে দাঁড়ালেন আলেজান্দ্রো

নিজস্ব প্রতিবেদন : ডার্বিতে হারের জের সঙ্গে আই লিগে শেষ তিন ম্যাচে পর পর হার। কোয়েস ইস্টবেঙ্গলের হেড কোচের পদ থেকে সরে দাঁড়ালেন আলেজান্দ্রো মেনেজেস গার্সিয়া। ব্যক্তিগত কারণ দেখিয়ে তিনি স্পেনে ফিরে যাওয়ায় ইচ্ছে প্রকাশ করেছেন। আর তাই লাল-হলুদ কোচের দায়িত্ব থেকে অব্যাহতি চান আলেজান্দ্রো। তবে যতদিন না নতুন কোচ নিয়োগ হচ্ছে ততদিন এই কোচিং স্টাফই ডিকাদের দায়িত্বে থাকবেন। এদিকে ক্রোমা দলে যোগদানের প্রস্তাব দিয়েছে ইস্টবেঙ্গল। 

প্রথম মরশুমে দল নিয়ে সাফল্য এনে না দিতে পারলেও স্প্যানিশ কোচ পাশ মার্কস পেয়েছিলেন। কিন্তু এবার যেন এখনও দল গুছিয়ে উঠতে পারেননি আলেসান্দ্রো। শতবর্ষের বছরে কলকাতা লিগ, ডুরান্ড কাপের পর আই লিগেও ব্যর্থতাই সঙ্গী ইস্টবেঙ্গলের। বিদেশিদের পারফরম্যান্স তথৈবচ অথচ ট্রান্সফার উইন্ডোতে নতুন ফুটবলার নিতে গড়়িমসি। ফলে স্প্য়ানিশ কোচ নিয়ে এই মরশুমে অসন্তোষ ক্রমশ বাড়ছিল সমর্থকদের মধ্যেও। আই লিগে পর পর হারের মাঝে ডার্বিতে হার যেন আগুনে ঘি দিয়ে দেয়। রবিবারের ডার্বির আগে পর্যন্ত বড় ম্যাচে কখনও হারেননি আলেসান্দ্রো। তাই ডার্বি হারের পর পদত্যাগ স্প্যানিশ কোচের।

ডার্বি হারের ৪৮ ঘণ্টার মধ্যেই ইস্টবেঙ্গল কোচের পদ থেকে সরে দাঁড়ালেন আলেসান্দ্রো। লিগ টেবিলে সাত নম্বরে নেমে গেছে লাল-হলুদ। প্রশ্ন উঠেছে স্প্যানিশ কোচের বাছা বিদেশিদের পারফরম্যান্স নিয়ে। এই অবস্থায় মঙ্গলবার সকালে ইস্টবেঙ্গলের বিনিযোগকারী সংস্থার সিইও সুব্রত নাগের সঙ্গে বৈঠকের পরেই সরে দাঁড়ান স্প্যানিশ কোচ। স্প্যানিশ কোচ সম্ভবত বুঝতে পেয়েছিলেন এই দল নিয়ে সাফল্য পাওয়া কঠিন। যদিও সিইও-র দাবি বড়ম্যাচের আগেই নাকি অসুস্থতা আর ব্যক্তিগত কারণে দেশে ফিরতে চেয়েছিলেন রিয়ালের যুব দলে কোচিং করিয়ে আসা আলেসান্দ্রো। অনুরোধ সত্বেও রাখা যায়নি স্প্যানিশ কোচকে। বিকেলে লাল-হলুদ কর্তারা বৈঠকে আসার পর জানিয়ে দেওয়া হয় আলেসান্দ্রোর চলে যাওয়ার বিষয়টি। তড়িঘড়ি শুরু হয়ে যায় নতুন কোচ খোঁজার কাজ। সুভাষ ভৌমিক বা শঙ্করলালের নাম ভাসলেও বিদেশি কোচ আসার দিকেই আপাতত পাল্লা ভারী। আলেসান্দ্রো চলে গেলেও থাকছেন তার সাপোর্ট স্টাফেরা। তাঁরাই আপাতত কাজ চালাবেন। মার্কোস আর ক্রেস্পির ব্যাপারে সম্ভবত সিদ্ধান্ত নেবেন নতুন কোচ। তবে ছেলের অসুস্থাতার কারণে ফিরছেন না বোরজা। তাঁর বিকল্প নিতে চলেছে লাল-হলুদ। আপাতত দুজন ভারতীয় ডিফেন্ডার আর একজন মিডফিল্ডার সই করিয়ে দলকে শক্তিশালী করতে মরিয়া কর্তারা।

আরও পড়ুন - বেসরকারি হাসপাতালে ভর্তি করা হল অসুস্থ পিকে বন্দ্যোপাধ্য়ায়কে

 

.