'যা করার আজই করে দেখাও', মেসির মন্ত্রেই জ্বলে উঠেছিলেন Angel di Maria

২০১৪-এর বিশ্বকাপ কিংবা ২০১৫-১৬ কোপা আমেরিকা ফাইনাল, চোটের জন্য ফাইনাল খেলতে পারেননি অ্যানহেল ডি মারিয়া।

Updated By: Jul 11, 2021, 03:15 PM IST
'যা করার আজই করে দেখাও', মেসির মন্ত্রেই জ্বলে উঠেছিলেন Angel di Maria

নিজস্ব প্রতিবেদন:  এই জয়ের জন্য ২৮ বছরের একটা লম্বা প্রতীক্ষা ছিল। ফাইনালে উঠেও অধরা ছিল জয়। কোপা আমেরিকার খেতাব অবশ্য জিতলেন লিওলেন মেসি ও তাঁর দল। আর জয়ের নায়ক- অ্যানহেল ডি মারিয়া (Angel di Maria)। ২২ মিনিটের মাথায় ওই গোলটি না হলে হয়তো আজকের সব গল্পের কাহিনী হত আলাদা।

২০১৪-এর বিশ্বকাপ কিংবা ২০১৫-১৬ কোপা আমেরিকা ফাইনাল, চোটের জন্য ফাইনাল খেলতে পারেননি অ্যানহেল ডি মারিয়া। ফুটবলার হিসেবে সে দুঃখই এতদিন বয়ে বেড়িয়েছিলেন তিনি। অবশেষে সেই কাঙ্খিত রাত এবং পায়ের কারসাজিতে জালে বল জড়ানো। 

আরও পড়ুন, সূর্য ডুবলেই Wimbledon 2021 Final! কখন আর কোথায় দেখবেন Djokovic vs Berrettini ম্যাচ?

বিপক্ষে ব্রাজিল, নেইমার। যুযুধান দুই প্রতিপক্ষের লড়াইয়ে ম্যাচ জয়ের নেপথ্যে কারণ এবার ফাঁস করলেন ডি মারিয়া নিজেই। মেসির মন্ত্রই তাঁকে উজ্জীবিত করেছে,এমনটি জানান। কোপা 'নায়ক'এর কথায়, "এটা কখনও ভোলার নয়। মেসি আমাকে ধন্যবাদ দিয়েছে, আমিও তাকে দিয়েছি। মেসি আমাকে বলেছিলেন, এটা আসলে আমার ফাইনাল। এটা সেই ফাইনালগুলি যা আমি খেলতে পারিনি। তাই যা করার আজই করে দেখিয়ে দিতে।" 

সম্প্রতি চোটের জন্য জাতীয় দলে খেলা হয়নি পিএসজি তারকা ডি মারিয়ার। মেসির মন্ত্র ছিল এটাই যে এই ফাইনাল ডি মারিয়ার প্রমাণের মঞ্চ। রদ্রিগো ডি পলের চোখধাঁধানো পাস ধরে গোল অনুরাগীদের মনে থাকবে আজীবন।

ডি মারিয়া বলেন, "সামনে বিশ্বকাপ আসছে। এই শিরোপা জয় আমাদের ভীষণভাবে উজ্জীবিত রাখবে। আমি আমার সন্তান , স্ত্রী, পরিবার এবং সকল অনুরাগী ও উপস্থিত দর্শকদের কাছে কৃতজ্ঞ।"