বেঙ্গালুরুতে এক দুর্দান্ত মিটিং হল ভারতীয় ক্রিকেটের মাথাদের

আগামী দিনে কোন পথে এগোবে ভারতীয় ক্রিকেট, তার রোড ম্যাপ ঠিক করতে রবিবার ভারতীয় ক্রিকেটের সঙ্গে যুক্ত সব গুরুত্বপূর্ণ ব্যাক্তিদের নিয়ে বৈঠক করলেন জাতীয় দলের নয়া কোচ অনীল কুম্বলে। টিম ইন্ডিয়ার জন্য ইদানিং যা কখনও হয়নি সেই ছবি ধরা পড়ল রবিবার বেঙ্গালুরুতে। এক টেবিলে হাজির কুম্বলে, টেস্ট অধিনায়ক বিরাট কোহলি, ওয়ান ডে ও টি-২০দলের অধিনায়ক এমএস ধোনি, অনুর্ধ্ব উনিশ দলের কোচ রাহুল দ্রাবিড়, সিনিয়র নির্বাচক কমিটির চেয়ারম্যান সন্দীপ প্যাতিল সহ অন্যান্যরা। ভারতীয় দলের সাফল্য পেতে গেলে এক ছাটার তলায় কাজ করতে হবে সবাইকে। সেই কারণের জন্যই রবিবারের অভূতপূর্ব এই বৈঠক। সিনিয়র দল নিয়ে তার পরিকল্পনা কি, ঠিক কি করতে চান কোহলিদের নিয়ে তিনি, সেটা বৈঠকে বাকিদের বোধান কুম্বলে। বক্তব্য পেশ করেন কোহলি, ধোনিরাও। অনুর্ধ্ব উনিশ দল নিয়ে নিজের রোড ম্যাপের কথা তুলে ধরেন দ্রাবিড়।

Updated By: Jul 3, 2016, 10:06 PM IST
 বেঙ্গালুরুতে এক দুর্দান্ত মিটিং হল ভারতীয় ক্রিকেটের মাথাদের

ওয়েব ডেস্ক: আগামী দিনে কোন পথে এগোবে ভারতীয় ক্রিকেট, তার রোড ম্যাপ ঠিক করতে রবিবার ভারতীয় ক্রিকেটের সঙ্গে যুক্ত সব গুরুত্বপূর্ণ ব্যাক্তিদের নিয়ে বৈঠক করলেন জাতীয় দলের নয়া কোচ অনীল কুম্বলে। টিম ইন্ডিয়ার জন্য ইদানিং যা কখনও হয়নি সেই ছবি ধরা পড়ল রবিবার বেঙ্গালুরুতে। এক টেবিলে হাজির কুম্বলে, টেস্ট অধিনায়ক বিরাট কোহলি, ওয়ান ডে ও টি-২০দলের অধিনায়ক এমএস ধোনি, অনুর্ধ্ব উনিশ দলের কোচ রাহুল দ্রাবিড়, সিনিয়র নির্বাচক কমিটির চেয়ারম্যান সন্দীপ প্যাতিল সহ অন্যান্যরা। ভারতীয় দলের সাফল্য পেতে গেলে এক ছাটার তলায় কাজ করতে হবে সবাইকে। সেই কারণের জন্যই রবিবারের অভূতপূর্ব এই বৈঠক। সিনিয়র দল নিয়ে তার পরিকল্পনা কি, ঠিক কি করতে চান কোহলিদের নিয়ে তিনি, সেটা বৈঠকে বাকিদের বোধান কুম্বলে। বক্তব্য পেশ করেন কোহলি, ধোনিরাও। অনুর্ধ্ব উনিশ দল নিয়ে নিজের রোড ম্যাপের কথা তুলে ধরেন দ্রাবিড়।

আরও পড়ুন শুধু লেখা নয়, বৃষ্টির রাতে শুনুন এক অন্য FM

দায়িত্ব নিয়েই ভারতীয় ক্রিকেট দলের সাপ্লাই লাইনের দিকে নজর দিলেন কোচ অনিল কুম্বলে। এব্যাপারে তিনি রবিবার বৈঠকে বসতে চলেছেন ভারতের অনূর্ধ্ব-উনিশ এবং  এ দলের কোচ রাহুল দ্রাবিড়,টেস্ট দলের অধিনায়ক বিরাট কোহলি  ও  অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির সঙ্গে। সেই বৈঠকে থাকবেন জাতীয় নির্বাচক কমিটির কয়েকজন সদস্য এবং জুনিয়র সিলেকশন কমিটির সদস্যরাও। থাকার কথা ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির কোচদেরও। আসলে ভারতীয় দলের নয়া কোচ চাইছেন কোহলিদের পারফরম্যান্সের উন্নতির জন্য সকলকে কাজে লাগাতে। বিশেষ করে ভারতীয় দলের রিজার্ভ বেঞ্চের শক্তি বাড়ানোই মূল লক্ষ্য কুম্বলের। বিসিসিআই সূত্রে জানা গেছে কুম্বলে আসলে বিদেশের মাটিতে দলের পারফরম্যান্সের উন্নতি ঘটাতে চান। সেকারনে প্রতিভাবান জুনিয়র ক্রিকেটারদের যাতে বেশি করে বিদেশে খেলানো যায় তার উপর জোর দিতে চাইছেন। তার এই লক্ষ্যকে সফল করার জন্যই সকলের পরামর্শ নিয়ে এগোনোর পরিকল্পনা নিয়েছেন অনিল কুম্বলে। এমনকী বোর্ডের পরামর্শদাতা কমিটির তিন সদস্য সচিন তেন্ডুলকর,সৌরভ গাঙ্গুলি ও ভিভিএস লক্ষ্মণকেও এই কর্মযজ্ঞে সরাসরি সামিল করতে চান কুম্বলে। বিসিসিআইকে এব্যাপারে অনুরোধ করবেন বলেও জানিয়েছেন জাম্বো।

আরও পড়ুন আজ রাতে ইউরোর শেষ কোয়ার্টার ফাইনাল