EXPLAINED | Anwar Ali Banned: ৪ মাস নির্বাসিত আনোয়ার, মোহনবাগান পাবে ১২.৯০ কোটি! রক্তচাপ বাড়ল ইস্টবেঙ্গলের

Anwar Ali Banned: আগেই জানা গিয়েছিল যে আনোয়ার আলি নির্বাসিত হতে চলেছেন। আর সেটাই ঘটল। তার সঙ্গেই ডার্বিতে নামার আগে বড় জয় পেল মোহনবাগান!  

Updated By: Sep 10, 2024, 01:24 PM IST
EXPLAINED | Anwar Ali Banned: ৪ মাস নির্বাসিত আনোয়ার, মোহনবাগান পাবে ১২.৯০ কোটি! রক্তচাপ বাড়ল ইস্টবেঙ্গলের
আশঙ্কাই সত্য়ি হল এবার!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আর ঠিক হাতে গুনে ৩ দিন। তারপরেই শুরু ইন্ডিয়ান সুপার লিগের (ISL 2024-25) ১১ তম সংস্করণ। উদ্বোধনী ম্যাচ শহর কলকাতায়। যুবভারতী ক্রীড়াঙ্গনে গতবারের লিগ শিল্ড জয়ী মোহনবাগান সুপার জায়ান্ট এবং শিরোপা জয়ী মুম্বই সিটি এফসি (MBSG vs MCFC,  ISL 2024-25) মুখোমুখি হচ্ছে। আগামী ১৯ অক্টোবর ডার্বিতে মুখোমুখি ইস্টবেঙ্গল-মোহনবাগান (East Bengal vs Mohun Bagan)। মাঠে নামার আগে মাঠের বাইরে বিরাট জয় পেল সবুজ-মেরুন। আনোয়ার আলি আপাতত ৪ মাস নির্বাসিত (Anwar Ali Banned)!

আরও পড়ুন: 'সুপার মারিয়ো'কে ফেরাল আইএসএলের এই ক্লাব! যে খবরে ঝড় বইছে ভারতীয় ফুটবলে...

সর্বভারতীয় ফুটবল ফেডারেশন (এআইএফএফ) জাতীয় দলের তারকা ডিফেন্ডার ও অধুনা ইস্টবেঙ্গল খেলোয়াড়য়ের বিষয়ে যে রায় দিয়েছে, তা শুনে রীতিমতো চাপে পড়ে গিয়েছে লাল-হলুদ ও দিল্লি এফসি। মোহনবাগানের সঙ্গে তার চার বছরের চুক্তি অযৌক্তিকভাবে শেষ করার জন্য আনোয়ারকে দোষী সাব্যস্ত করেছে ফেডারেশন। এর পাশাপাশি তাঁকে চার মাসের জন্য নিষিদ্ধ করা হয়েছে। সবুজ-মেরুনের চুক্তি ভেঙে আনোয়ার পাঁচ বছরের জন্য় লাল-হলুদের সঙ্গে নতুন চুক্তি সই করেছেন। যে কারণে মোহনবাগান ক্ষতিপূরণ বাবদ পেতে ১২ কোটি ৯০ লক্ষ টাকা। এখানেই শেষ নয়। আগামী দু’টি ট্রান্সফার উইন্ডোয় কোনও ফুটবলার সই করাতে পারবে না ইস্টবেঙ্গল এবং দিল্লি। এখন আনোয়ার এবং ইস্টবেঙ্গলকে যৌথ ভাবে এই বিরাট অঙ্কের ক্ষতিপূরণ দিতে হবে মোহনবাগানকে।

চলতি বছর আনোয়ারের দলবদল নিয়ে কম জলঘোলা হয়নি ভারতীয় ফুটবলে। দিল্লি এফসি থেকে লোনে মোহনবাগানে খেলতে আসা আনোয়ার যা করেছেন, তা ফেডারেশনের প্লেয়ার্স স্টেটাস কমিটির বিচারে নিয়ম বহির্ভূতই আচরণ! নির্বাসিত আনোয়ারকে ইস্টবেঙ্গল আইএসএলে শুরুর পর্বে পাবে না। যদিও আনোয়ার তাঁর শাস্তির আবদেন কমানোর জন্য় এখন ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা ফিফার দ্বারস্থ হতেই পারেন। সেই রাস্তা তাঁর খোলাই রয়েছে। মোহনবাগানের লোন চুক্তি বাতিল করেই বিপাকে পড়লেন আনোয়ার! অনৈতিক কাজেরই পরিণাম পেলেন হাতেনাতে। এখন দেখার আনোয়ার কী করেন!

আরও পড়ুন: যুদ্ববিধ্বস্ত সিরিয়ার হাতে আন্তঃমহাদেশীয় কাপ তুলে দিল চরম অসহায় ভারত!

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

 

 

 

.