close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

দীনেশ কার্তিক কি ধোনি? শেষ ওভারে সিঙ্গল না নেওয়ায় ট্রোলড ডিকে!

ওভারের তৃতীয় বলটি মিড অফে মারেন ডিকে। ক্রুনাল পাণ্ডিয়া প্রায় অনেকটাই নন স্ট্রাইকিং এন্ড থেকে বেরিয়ে পড়েন, কিন্তু সিঙ্গল নিতে অস্বীকার করেন দীনেশ কার্তিক।

Sukhendu Sarkar | Updated: Feb 10, 2019, 08:28 PM IST
দীনেশ কার্তিক কি ধোনি? শেষ ওভারে সিঙ্গল না নেওয়ায় ট্রোলড ডিকে!

নিজস্ব প্রতিবেদন : শ্রীলঙ্কায় আয়োজিত নিদহাস ট্রফির ফাইনালে বাংলাদেশের বিরুদ্ধে শেষ বলে ছয় মেরে ম্যাচ জিতিয়েছিলেন দীনেশ কার্তিক। রবিবার হ্যামিলটনেও কলোম্বোর অ্যাকশন রি-প্লে করতে চেয়েছিলেন ডিকে। শেষ বলে টিম সাউদিকে ছয় মারলেও ভারত চার রানে ম্যাচ হেরে বসে। কিন্তু শেষ ওভারের তৃতীয় বলে সিঙ্গল রান নিতে অস্বীকার করেন কার্তিক। আর তাই ম্যাচ হেরে ট্রোলড হলেন ডিকে।

আরও পড়ুন - অস্ট্রেলিয়া ২০১৯ সালের ক্রিকেট বিশ্বকাপ জিতবে, দাবি বিশ্বকাপজয়ী অজি অধিনায়কের

রবিবার হ্যামিলটনে নিউ জিল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় তথা শেষ টি-টোয়েন্টি ম্যাচে শেষ ওভারে ভারতের জয়ের জন্য ১৬ রান প্রয়োজন ছিল। ক্রিজে ছিলেন দীনেশ কার্তিক এবং ক্রুনাল পাণ্ডিয়া। টিম সাউদির প্রথম বলে দু রান নেওয়ার পর দ্বিতীয় বলটি অফ স্টাম্পের বাইরে করেন সাউদি। স্কুপ করতে গিয়ে মিস করেন। ওভারের তৃতীয় বলটি মিড অফে মারেন ডিকে। ক্রুনাল পাণ্ডিয়া প্রায় অনেকটাই নন স্ট্রাইকিং এন্ড থেকে বেরিয়ে পড়েন, কিন্তু সিঙ্গল নিতে অস্বীকার করেন দীনেশ কার্তিক। চতুর্থ বলে সিঙ্গল নিতে বাধ্য হন ডিকে। পঞ্চম বলে ফের সিঙ্গল নেন ক্রুনাল। এরপর ওয়াইড বল করে বসেন সাউদি। আর শেষ বলে ছক্কা হাঁকান কার্তিক। কিন্তু চার রানে ম্যাচ হেরে যায় ভারত। শেষ ওভারের তৃতীয় বলে কার্তিক এক রান নিতে না চাওয়ার বিষয়টি অনেকেই টুইটারে সমালোচনা করেছে তাঁর। নিজেকে কি ধোনি মনে করছেন কার্তিক এই প্রশ্ন তুলেছেন অনেকেই।    

দীনেশ কার্তিকের সমালোচনায় রীতিমতো মুখর হয়েছেন ক্রিকেট ভক্তরা। এই আলোচনায় সামিল হয়েছেন সঞ্জয় মঞ্জরেকর থেকে হর্ষ ভোগলেও। তাঁদের বক্তব্য তৃতীয় বলে সিঙ্গলস নিলে ম্যাচের ফলাফল হয়তো বদলাতে পারতো।